গৌরীপুরে দু’ভবনের প্রধানমন্ত্রীর উদ্বোধন ফলক পড়ে আছে হোটেলের ফ্লোরে !

0
গৌরীপুরে দু’ভবনের প্রধানমন্ত্রীর উদ্বোধন ফলক পড়ে আছে হোটেলের ফ্লোরে !

প্রেসনিউজ২৪ডটকমঃ মো:মাহফুজুর রহমান,গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি: গৌরীপুর উপজেলার দুটি ভবন ২০২৩সনের ১১ মার্চ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনের সেই ফলক প্রায় একবছর যাবৎ পড়ে আছে পৌর শহরের ‘হোটেল মুকুল’ এর দোকানের ফ্লোরে! হোটেল মালিক মকবুল হোসেন এ ফলক নিয়ে পড়েছেন বিপাকে!শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধানে উপজেলার রামগোপালপুর উচ্চ বিদ্যালয়ের লালখান উচ্চ বিদ্যালয়ের ৪ তলাবিশিষ্ট ভবনের প্রাক্কলিক ব্যয় ২ কোটি ৮৮লাখ টাকা।

প্রায় ৩ কোটি টাকা ব্যয়ে পৌর শহরের অগ্রদূত নিকেতন আদর্শ উচ্চ বিদ্যালয়ের চারতলা ভবন নির্মাণ করা হয়। দু’টি ভবন নির্মাণ কাজ তদারকি করেন শিক্ষা প্রকৌশল অধিদপ্তর। দু’টি ভবন নির্মাণে জবাবদিহিতা ও সাধারণ মানুষকে সরকারের উন্নয়নের প্রচার-প্রচারণা ও প্রকল্পের ব্যয়, ঠিকাদারী প্রতিষ্ঠানের নাম, প্রকল্পে কার্যবিবরণী, মেয়াদ ও কাজ শেষ হওয়ার তারিখ সম্বনিত প্রজেক্ট প্রোফাইল থাকা বাধ্যতামূলক। তবে এ দু’টি ভবন এলাকায় সেই প্রজেক্ট প্রোফাইল নির্মাণ করা হয়।

এ প্রসঙ্গে অগ্রদূত নিকেতন আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ম. নূরুল ইসলাম জানান, এ ভবনটি নির্মাণ করে সোমা এন্টারপ্রাইজ। ঠিকাদারী প্রতিষ্ঠান ও প্রকৌশল বিভাগকে একাধিকবার বলার পরেও কাজের বরাদ্দের কাগজপত্র ও ভবনের নির্মাণ কাজের কোনো সিডিউল আমাকে দেয়া হয়নি। বিদ্যালয়ের শিক্ষার্থী আরিফুল ইসলাম ও হোসনে আরা খাতুন জানায়, ব্লিডিংয়ের প্লাস্টারে কসে কসে পড়ে যাচ্ছে। অত্যন্ত নিম্নমানের কাজ ও সিমেন্ট-বালির অনুপাতিক হারে না দেয়ায় এমন পরিস্থিতি হয়েছে বলে অভিভাবক আজিজুল ইসলাম নিশ্চিত করেন।

তিনি আরও বলেন, প্লাস্টারে সিমেন্টের অনুপাতিক হারের চেয়ে বালি বেশি দেয়া হয়েছে এবং পর্যাপ্ত পানি না দেয়ায় এমন হয়েছে। অপরদিকে লালখান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মঞ্জুরুল হক জানান, ঠিকাদারী প্রতিষ্ঠানের অধিকাংশ মালামাল দিয়েছে নিম্নমানের। পাশ^বর্তী এক ব্যক্তির নিকট থেকে বিদ্যুৎ লাইন নিয়ে কাজ করেছে। ১৫হাজার টাকা বিদ্যুৎ বিল বকেয়া, ঠিকাদারী প্রতিষ্ঠানকে বারবার বলার পরেও কাজ করে দেয়নি। প্রধানমন্ত্রীর উদ্বোধনী ফলক লাগানোর জন্যও একাধিকবার বলা হয়েছে।

মুকুল হোটেলের মালিক মগবুল হোসেন মুকুল জানান, ১০/১১মাস পূর্বে একজন সিএনজি চালক এসে বলে এ দুটো ফলক আপনার এখানে রাখেন। ঠিকাদার সাহেব এসে নিয়ে যাবেন। মোবাইলে কথা বলে সিএনজি ভাড়া ২শ টাকাও দিতে বলেন। এরপরে আরও কেউ নিয়ে আসে নাই। প্রতিষ্ঠানের খবর দিয়েছি। এ প্রসঙ্গে ময়মনসিংহ শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের উপপ্রকৌশলী মো. মাসুম আহমেদ বলেন, প্রধানমন্ত্রীর উদ্বোধনী এ ফলকে ভুল রয়েছে। তাই সংশোধনের পর লাগানো হবে। ৫টির মধ্যে ৩টি লাগানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here