রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) পেলেন শশীভূষণ থানার ওসি এনামুল হক

0
রাষ্ট্রপতি পুলিশ পদ (পিপিএম) পেলেন শশীভূষণ থানার ওসি এনামুল হক

প্রেসনিউজ২৪ডটকমঃ কামরুজ্জামান শাহীন,ভোলা: সাহসিকতা, বীরত্বপূর্ণ অবদান, গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদ্ঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণরে মাধ্যমে প্রশংসনীয় অবদান রাখা এবং সেবামূলক কাজের জন্য রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) সেবায় ভূষিত হলেন ভোলা জেলার শশীভূষণ থানার অফিসার ইনচার্জ (ওসি) মু. এনামুল হক ।

আজ মঙ্গলবার ( ২৭ ফেব্রুয়ারী) মাননীয় প্রধানমন্ত্রীর হাত থেকে এ পদক গ্রহন করেছেন খ্যাতিমান ওসি মু. এনামুল হক। বীরত্বপূর্ণ অবদান এবং সেবামূলক কাজের জন্য সারাদেশ ৪ শত পুলিশ কর্মকর্তার মধ্যে তিনি রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) পদক পেয়েছেন। তিনি দ্বাদশ জাতীয় নির্বাচনে শশীভূষণ থানায় অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে সুনামের সঙ্গে দ্বায়িত্ব পালন করেছেন। ওসি মু. এনামুল হক পটুয়াখালী জেলার বাউফল উপজেলার একজন কৃতি সন্তান। তিনি ১৯৭৩ সালে মুসলিম সম্ভ্রান্ত পরিবারের জন্মগ্রহণ করেন।

বাউফল কারখানা হাই স্কুল থেকে এস.এস.সি, বরিশাল হাতেম আলী কলেজ থেকে এইচ.এস.সি ও ঢাকা মিরপুর বাংলা কলেজ থেকে অনার্স সম্পূর্ণ করেন তিনি। মু. এনামুল হক পুলিশ বাহিনীতে উপ-পরিদর্শক (এসআই) হিসেবে ২০০০ সালে প্রথমে যোগদান করেন এবং ২০১২ সালে পদোন্নতি পেয়ে ইন্সপেক্টর হন। তিনি শশীভূষণ থানায় ওসি হিসেবে যোগদানের পর থেকে তার কর্মক্ষেত্রে অবিচল এবং দায়িত্বশীলতায় পরিচয় দিয়েছেন সুনামের সাথে ।

পুলিশের এই সর্ব্বোচ স্বীকৃতি রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) পদে যারা ভূষিত হন তারা এককালীন অর্থ ও প্রতিমাসে ভাতা পান এবং নামের শেষে এই পদক উপাধি হিসেবে ব্যবহার করতে পারবেন। ওসি মু. এনামুল হক বলেন, সততা নিষ্ঠা কর্তব্য ও উত্তম পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনে আমি বাংলাদেশ পুলিশ বাহিনীর সর্বশেষ পদক রাষ্ট্রপতি পুলিশ পদকে ভূষিত হয়েছি। তিনি আরও জানান, আমি আমার চাকুরি জীবনে শেষ দিন পর্যন্ত আমার উপর অর্পিত দায়িত্ব শত ভাগ সততার সাথে পালন করে যেতে চাই ইনশাআল্লাহ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here