তালতলীতে রাস্তার পাশের নদীর থেকে মাটি কেটে ইটভাটায় নেওয়ায় ৩ শ্রমিকের কারাদণ্ড

0
তালতলীতে রাস্তার পাশের নদীর থেকে মাটি কেটে ইটভাটায় নেওয়ায় ৩ শ্রমিকের কারাদণ্ড

প্রেসনিউজ২৪ডটকমঃ তালতলী(বরগুনা)প্রতিনিধি: বরগুনার তালতলীতে অবৈধভাবে আন্দার মানিক নদীর তীরের চর কেটে ইটভাটায় নেয়ার অপরাধে ৩ শ্রমিককে কারাদণ্ড দেয়া হয়েছে।শনিবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সিফাত আনোয়ার টুম্পা শারিকখালি ইউনিয়নের আঙ্গারপাড়া এলাকার আন্দারমানিক নদীর পাড়ে ভ্রাম্যমান আদালত বসিয়ে এ কারাদণ্ড দেন।

জানা যায়, তালতলী উপজেলার শারিকখালী ইউনিয়নের আঙ্গারপাড়া এলাকার আন্ধারমানিক নদীর তীরের মাটি বেকু দিয়ে কেটে বার্জের মাধ্যমে নিয়ে পার্শ্ববর্তী কলাপাড়া উপজেলার যমুনা ব্রিকস এর মালিক মোঃ জহির উদ্দিনের কাছে বিক্রি করে।

অবৈধভাবে নদীর এক প্রান্ত থেকে অপর প্রান্তের ইট ভাটায় মাটি নেয়ার অপরাধে বালু মহল ও মাটি ব্যবস্থাপনা আইনে ৩ জন শ্রমিক উপজেলার শারিকখালি ইউনিয়নের আঙ্গারপাড়া এলাকার নিপেন রায়কে ২ মাস, চট্টগ্রামের রাঙ্গুনিয়া এলাকার খোরশেদ আলমকে ১৫ দিন ও রাঙ্গামাটি জেলার ডনুছড়া এলাকার মহিউদ্দিনকে ১৫ দিন কারাদন্ড দেযা দেন।

এছাড়া এ সময় একটি মাটিকাটা ভেকু মেশিন ও মাটি পরিবহনের একটি টার্মিনাল (বার্জ) জব্দ করে স্থানীয় ইউপি চেয়ারম্যান ফারুক খানের কাছে জিম্মায় রাখা হয়েছে।যমুনা ব্রিকস এর ম্যানেজার আবুল বাশার বলেন, আমরা নদীর তীরের মাটি ক্রয় করেছি। সেই মাটি ভেকু মেশিন দিয়ে কেটে নিয়ে আসতেছি। নদীর তীরের মাটি ক্রয় কিভাবে করা হলো জানতে চাইলে ফোনের লাইন কেটে দেয় তিনি।

উপজেলা নিবার্হী অফিসার সিফাত আনোয়ার তুমপা বলেন, আন্ধারমানিক নদীর তীর কেটে মাটি বিক্রী করার অপরাধে তিন জনকে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। মাটি কাটার ভেকু মেশিন ও টার্মিনাল বার্জ জব্দ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here