ময়মনসিংহে একই পরিবারের ৮ জনের ইসলাম ধর্ম গ্রহণ

0
ময়মনসিংহে একই পরিবারের ৮ জনের ইসলাম ধর্ম গ্রহণ

প্রেসনিউজ২৪ডটকমঃ মোহাম্মদ সাইফুল আলম, ময়মনসিংহ জেলা প্রতিনিধি :  ময়মনসিংহের গৌরীপুর উপজেলাধীন অচিন্তপুর ইউনিয়নের ফুলবাড়িয়া গ্রামের সনাতন ধর্মাবলম্বী মানিক লাল রবিদাস (৬০) এর পরিবারের পুরুষ সদস্যরা মঙ্গলবার (৭ মার্চ) পবিত্র শবে বরাতের রাতে মসজিদে নামাজ আদায় করলে ঘটনাটি এলাকায় জানাজানি হয় এবং স্থানীয় মুসলমানগণ তাদেরকে অভিনন্দন জানায়।

সনাতন ধর্মালম্বী মানিক লাল রবিদাস (৬০)সহ তার পরিবারের আট সদস্য ইসলাম ধর্ম গ্রহন করেছেন। জানা যায়, মানিক লাল রবিদাস স্থানীয় শাহগঞ্জ বাজারে একজন বাই-সাইকেল মেকানিক ছিলেন।এখানে উল্লেখ্য যে, ময়মনসিংহের গৌরীপুর ২০২২ সনে তারা ইসলাম ধর্মগ্রহন করলেও বিষয়টি এতোদিন গোপন ছিল। গত বছর ১৭ নভেম্বর ময়মনসিংহ জেলা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এফিডেভিটের মাধ্যমে নাম পরিবর্তন করে তিনি ও তার স্ত্রী, ছেলে-মেয়েসহ সাতজন ধর্মান্তরিত হন। এর আগে সৌদি প্রবাসী ছেলে সুমন চন্দ্র দাস ২০১৬ সনে ইসলাম ধর্ম গ্রহন করেন।

যারা ইসলাম ধর্ম গ্রহন করেছেন মানিক লাল রবিদাস মোঃ মানিক মিয়া, তার স্ত্রী শ্রীমতি নিয়তি রানী-মোছাঃ ফাতেমা আক্তার, ছেলে সুমন চন্দ্র দাস- সুমন মিয়া, সুজন রবিদাস সিয়াম আহম্মেদ সুজন, হৃদয় চন্দ্র দাস-মোঃ হৃদয় হাসান, মনির চন্দ্র দাস- মাহিম আহমেদ মনির, দুর্জয় চন্দ্র দাস- আইমান আহমেদ ও মেয়ে সীমা রানী-জান্নাতুল মাওহা। মানিক মিয়া জানান- তিনি এবং তাঁর পরিবারের লোকজন আগে থেকেই ইসলাম ধর্মের প্রতি আকৃষ্ট ছিলেন। স্থানীয় মুসলমানদের ধর্মীয় বিভিন্ন যোগদান করে তারা বুঝতে পারেন ইসলাম হচ্ছে শান্তির ধর্ম, মানুষের দুনিয়া ও আখেরাতের একমাত্র মুক্তির পথ।

তাই আদালতে এফিডেভিট করে ও মসজিদের ইমামের কাছে কালিমা পড়ে তারা ইসলাম ধর্ম গ্রহন করেছেন। বিষয়টি এতোদিন তারা গোপন রেখেছিলেন। মঙ্গলবার রাতে স্থানীয় মসজিদে পবিত্র শবে বরাতের নামাজ আদায়ের পর ঘটনাটি জানাজানি হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here