ভোলায় ১৮ বছর পর ধর্ষণ মামলায় দুই ধর্ষকের যাবজ্জীবন কারাদণ্ড

0
ভোলায় ১৮ বছর পর ধর্ষণ মামলায় দুই ধর্ষকের যাবজ্জীবন কারাদণ্ড

প্রেসনিউজ২৪ডটকমঃ ভোলা প্রতিনিধি: ভোলার চরফ্যাশন উপজেলায় আলোচিত ধর্ষণ মামলায় মো. সেলিম ও মো. নাসিম নামে দুই ধর্ষককে যাবজ্জীবন কারাদণ্ড এবং প্রত্যেককে ১ লক্ষ টাকা করে মোট ২ লক্ষ টাকার জরিমানা করেছেন ভোলা জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল আদালত।

দণ্ডপ্রাপ্ত মো. সেলিম চরফ্যাশন উপজেলার চরযমুনা গ্রামের মো. জলিল রাড়ীর ছেলে এবং নাসিম উপজেলার চর নুরুল আমিন গ্রামের মো. আবুল কাশেম হাওলাদারের ছেলে। তবে আসামি মো. সেলিম পলাতক রয়েছেন। বুধবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে ভোলা জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল ও জেলা ও দায়রা জজ বিচারক নুরুল আলম মোহাম্মদ নিপু এ রায় প্রদান করেন।

এ সময় রাষ্ট্রপক্ষের আইনজীবী পিপি অ্যাডভোকেট মো. হুমাইয়ুন কবির বিষয়টি নিশ্চিতক করে বলেন, তবে এ মামলায় অপর চার আসামির বিরুদ্ধে অপরাধ প্রমানিত না হওয়ায় তাদের বে-কসুর খালাস দিয়েছেন আদালত। তিনি আরো জানান , ২০০৪ সালের ৬ জুন রাতে বাদী ওই নারী তার মায়ের সঙ্গে ঘুমাচ্ছিলেন। রাত আনুমানিক ১২টার দিকে আসামিরা তার মুখ চেপে ঘর থেকে বের করে নির্জন স্থানে নিয়ে ধর্ষণ করেন।

এ রায়ে আমরা সন্তোষ প্রকাশ করেছি। ১৮ বছর পরে হলেও আসামিরা দৃষ্টান্তমূলক সাজা পাওয়ায় ভিক্টিম ন্যায় বিচার পেয়েছে। অপরদিকে আসামি পক্ষের আইনজীবী মাহাবুবুল হক লিটু বলেন, আসামিরা ন্যায় বিচার না পাওয়ায় তারা উচ্চ আদালতে আপিল করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here