জাতীয় শিশু পুরষ্কার প্রতিযোগিতায় মহেশপুরের সাহারা ময়ূরাক্ষী বিভাগের শ্রেষ্ঠ

0

প্রেসনিউজ২৪ডটকমঃ মহেশপুর (ঝিনাইদহ)সংবাদদাতা ঃ “আইনের অনুশাসনের ব্যবহার, দেশ গঠনের হাতিয়ার” বিষয়ক জাতীয় শিশু পুরষ্কার প্রতিযোগিতায় খুলনা বিভাগীয় উপ¯ি’ত বক্তৃতায় শ্রেষ্ঠ হয়েছেন মহেশপুর সরকারি মডেল পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী সাহারা ময়ূরাক্ষী। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে বুধবার খুলনা সরকারি উ”চ বালিকা বিদ্যালয়ে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে খুলনা বিভাগের জেলা পর্যায়ের সেরা প্রতিযোগিরা অংশ নিয়ে প্রতিযোগিতা করে।

সে মহেশপুর শহরের রশিদুন্নবী মিলন ও শাহানাজ পারভীন দম্পত্তির প্রথম কন্যা। পিতা কলেজ শিক্ষক এবং মা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষিকা। এর আগে সাহারা ময়ূরাক্ষী জেলা পর্যায়ে ৫টি বিষয়ে প্রথম ¯’ান অধিকার করে। শিক্ষার্থীর মা শাহানাজ পারভীন জানায়, এ বছরই এপ্রিল মাসে জেলা পর্যায়ে শিক্ষা সপ্তাহে শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হয়। এছাড়া উপ¯ি’ত বক্তৃতা, নির্ধারিত বক্তৃতা, সৃজনশীল মেধা অন্বেষণ ও ধারাবাহিক গল্প প্রতিযোগিতায় প্রথম ¯’ান অধিকার করে।

মহেশপুর সরকারি মডেল পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহুরুল ইসলাম বলেন, মেয়েটি অসম্ভব মেধাবী তার আচার-আচরণ ও ব্যবহার অমায়িক আমরা তার উত্তরোত্তর সফলতা কামনা করি। উক্ত প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে খুলনা বিভাগীয় কমিশনার ইসমাইল হোসেন উপ¯ি’ত থেকে পুরষ্কার বিতরণ করেন। সাহারা ময়ূরাক্ষী এ প্রতিবেদককে জানায়, ভবিষ্যতে তিনি ডাক্তার হয়ে নিজে হাসপাতাল তৈরী করে অসহায় মানুষের সেবা করতে চায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here