না’গঞ্জ শহরে ব্যাটারি চালিত অটোরিক্সা ও ফিটনেস বিহীন গাড়ি চলবে না : অতিরিক্ত পুলিশ সুপার

0

প্রেসনিউজ২৪ডটকমঃ নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান (ভারপ্রাপ্ত) বলেন, আমরা আগামীকাল থেকে শহরের সাতটি পয়েন্ট থেকে ব্যাটারি চালিত অটোরিক্সা, ফিটনেস বিহীন গাড়িসহ যে সমস্ত অবৈধ যানবাহন রয়েছে এগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নিতে আমাদের কার্যক্রম চলবে। রমজান মাস শুরু হয়েছে।

নগরবাসী যেন নির্দিষ্ট সময়ে তাদের দৈনন্দিন কার্যক্রম যথাযথভাবে পরিচালনা করতে পারে সে লক্ষ্যে কাজ শুরু করব। আমরা একশত ট্রাফিক কমিউনিটি পুলিশ নিয়োগ করেছি। এদের অর্থায়ন করবে জেলা পুলিশ। যদি আপনারা আমাদের সাথে কাজ করেন পাশে দাঁড়ান তাহলে আমরাও আপনাদের পাশে দাঁড়াব। নগরবাসীকে যানজটমুক্ত শহর উপহার দিতে আমরা আপনাদের সহযোগীতা চাই।

সোমবার (৪ এপ্রিল) শহরকে যানজটমুক্ত করতে কমিউনিটি পুলিশকে নিয়ে বিশেষ কার্যক্রমের উদ্বোধনকালে একথা বলেন তিনি। তিনি বলেন, আমাদের পুলিশ সুপার দেশের বাইরে রয়েছেন। তিনি দেশের বাইরে থেকে সকল বিষয়ে নির্দেশনা দিচ্ছেন। আমরা সে মোতাবেক কাজ করছি৷ আজকে যাদের নিয়োগ দেয়া হয়েছে তাদের কেউ যদি রাস্তায় চাঁদাবাজি করে তাহলে তাদের সাথে সাথে গ্রেফতার করে আইনের আওতায় আনবো। আমরা আপনাদের সহযোগীতা চাই।

তিনি আরও বলেন, আমাদের প্রতিটি চেকপোস্টে আজকে যাদের নিয়োগ দেয়া হল তাদের মোতায়েন করব, সেখানে পুলিশের সদস্যরাও থাকবে। আমাদের সাথে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরাও থাকবেন।  তিনি বলেন, যত্রতত্র পার্কিংয়ের ব্যাপারেও আমার সোচ্চার রয়েছি। আমরা এটা যথাযথ নজরদারিতে রেখেছি।

যেখানে এই অবৈধ অটোরিক্সাগুলো তৈরি হয় সেখানে আমাদের মোবাইল কোর্ট পরিচালিত হবে। আর যেখানে এই অবৈধ স্ট্যান্ড গুলো রয়েছে আমরা এগুলো তুলে দিব। এর পরেও যদি কোনটা না ওঠে আমরা ব্যবস্থা গ্রহন করব। এসময় জেলা পুলিশ ও ট্রাফিক বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here