যশোরে শিশুকে সশ্রম কারাদণ্ড দেওয়ায় বিচারককে শোকজ

0

প্রেসনিউজ২৪ডটকমঃ জেলা সংবাদদাতা: বিস্ফোরক দ্রব্য আইনে মামলায় এক শিশু আসামিকে সশ্রম কারাদণ্ড দেওয়ায় যশোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারককে শোকজ করেছেন হাইকোর্ট। একইসঙ্গে ওই শিশুকে জামিন দিয়েছেন আদালত।

আজ বুধবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ স্বপ্রণোদিত এ আদেশ দেন। আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন আদালতে রাষ্ট্রপক্ষে আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল সরোয়ার হোসেন বাপ্পী।
মামলার বিষয়ে তিনি বলেন, এ মামলাটি জেল আপিল হিসেবে আদালতে এসেছে। তাতে দেখা গেছে ওই বিচারক একটি শিশুকে সশ্রম কারাদণ্ড দিয়েছেন। যেটা শিশু আইনে নেই। বিষয়টি দেখে আদালত শিশুটিকে জামিন দিয়েছেন।
মামলার বিবরণে জানা যায়, ২০০৩ সালের ৯ মার্চ যশোরের ঝিকরগাছা থানার বাকঁড়াবাজার এলাকার টিক্কার দোকানের সামনে ওই শিশুর কাছে থাকা কালো ব্যাগে বোমা ও বোমা তৈরির সরঞ্জামসহ পুলিশ গ্রেফতার করে। পরে তার বিরুদ্ধে বিস্ফোরক আইনে ঝিকরগাছা থানায় মামলা হয়। ওই মামলায় ২০১৯ সালের ২১ নভেম্বর শিশুকে দুটি ধারায় তিন বছর এবং আরেকটি ধারায় দুবছর কারাদণ্ড দেয়া হয়। পরে এ মামলায় শিশু কারাগার থেকে জেল আপিল করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here