সোনারগাঁয়ে এনজিওকর্মী হত্যা মামলার আসামী কুমিল্লায় র‌্যাব-১১,হাতে গ্রেফতার

0

প্রেসনিউজ২৪ডটকমঃ র‌্যাব-১১, সিপিএসসি’র এর একটি আভিযানিক দল সেমাবার (৭ সেপ্টেম্বর) বিকালে কুমিল্লা জেলার মেঘনা থানাধীন টিটিরচর এলাকায় অভিযান পরিচালনা করে চাঞ্চল্যকর এনজিও কর্মী হত্যা মামলার এজাহারনামীয় আসামী মোছাঃ শারমিন আক্তার (২৩), স্বামী মোঃ হান্নান, সাং-মিস্ত্রিপাড়া, থানা- সোনারগাঁ, জেলা-নারায়ণগঞ্জ’কে গ্রেফতার করেছে বলে র‌্যাব এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান।

র‌্যাব-১১ অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জসিম উদ্দীন চৌধুরী জানান, গ্রেফতারকৃতকে জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, মোছাঃ শারমিন আক্তার নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানাধীন বারদি ইউনিয়নের মিস্ত্রিপাড়া গ্রামের মোঃ শামসুদ্দিনের ছেলে মোঃ হান্নানের স্ত্রী। শারমিন আক্তার এনজিও প্রতিষ্ঠান ব্যুরো বাংলাদেশ, বারদী শাখা হতে ৫০ হাজার টাকা ঋণ গ্রহণ করেন যা সাপ্তাহিক ১,২৫০ টাকা হারে পরিশোধ করার কথা।

ঘটনার দিন গত ৬ সেপ্টেম্বর নিহত এনজিও কর্মী ব্যুরো বাংলাদেশ, বারদী শাখার প্রোগ্রাম অর্গানাইজার মোঃ সাজিদুর রহমান পূর্ব নির্ধারিত তারিখ অনুযায়ী কিস্তির টাকা আদায়ের উদ্দেশ্যে সোনারগাঁ থানাধীন বারদি ইউনিয়নের মিস্ত্রিপাড়া গ্রামের মোঃ শামসুদ্দিনের ছেলে হান্নানের বসত বাড়িতে যান। পরবর্তীতে সেখান থেকে এনজিও কর্মী সাজিদুর রহমান এর গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ। এই ঘটনায় নিহত এনজিও কর্মীর সহকর্মী ব্যুরো বাংলাদেশ, বারদী শাখার ব্রাঞ্চ ম্যানেজার মোঃ শামীম মিয়া বাদী হয়ে থানায় পেনাল কোড আইনের ৩০২/৩৪ ধারায় একটি নিয়মিত হত্যা মামলা দায়ের করেন, (যার মামলা নং- সোনারগাঁ ১১(০৯)২০)।

এই নির্মম ও বর্বরোচিত হত্যাকান্ডের ফলে এলাকায় ব্যপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। এরই প্রেক্ষিতে র‌্যাব-১১ কর্তৃক গোয়েন্দা নজরদারী ও গোপন অনুসন্ধানের মাধ্যমে র‌্যাব-১১ এর একটি বিশেষ আভিযানিক দল অভিযান পরিচালনা করে এজাহারনামীয় ৩নং আসামী মোছাঃ শারমিন আক্তার (২৩)’কে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামীকে সোনারগাঁ থানায় হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here