না.গঞ্জে ৪১শ’ মসজিদে সাড়ে ৮ হাজার ঈদ জামাত অনুষ্ঠিত হবে

0
না.গঞ্জে ৪১শ’ মসজিদে সাড়ে ৮ হাজার ঈদ জামাত অনুষ্ঠিত হবে

প্রেসনিউজ২৪ডটকমঃ করোনার কারণে ঈদুল ফিতরের মতোই ঈদুল আজহাতেও নারায়ণগঞ্জের কোনো ময়দান বা ঈদগাহে ঈদের জামাত অনুষ্ঠিত হবে না। এ পরিপ্রেক্ষিতে জেলার প্রতিটি মসজিদে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করে ঈদের একাধিক জামাতের ব্যবস্থা করা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ জুলাই) ইসলামিক ফাউন্ডেশন নারায়ণগঞ্জের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন। ১ আগস্ট (শনিবার) সকাল ৭টায় মাসদাইরে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কবরস্থান কেন্দ্রীয় জামে মসজিদে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে। এখানে দ্বিতীয় জামাত ৮টায় ও তৃতীয় জামাত ৯টায় অনুষ্ঠিত হবে। জামাতে জায়নামাজ ব্যতীত অন্য কিছু নিয়ে যেতে মুসল্লিদের নিষেধ করা হয়েছে।

সূত্র জানায়, সর্বশেষ জরিপ অনুযায়ী নারায়ণগঞ্জে মোট ৪১শ’ মসজিদ রয়েছে। এসব মসজিদের প্রত্যেকটিতে একাধিক ঈদ জামাত অনুষ্ঠিত হবে। ইসলামিক ফাউন্ডেশনের তথ্য অনুযায়ী সব মিলিয়ে এবার ঈদুল আজহায় জেলায় প্রায় সাড়ে ৮ হাজার জামাত অনুষ্ঠিত হবে। ইসলামিক ফাউন্ডেশন নারায়ণগঞ্জের উপ-পরিচালক মুহা. জাকির হোসাইন জানান, আমরা সবাইকে জানিয়ে দিয়েছি করোনা পরিস্থিতির কারণে উন্মুক্ত স্থানে নামাজ হবে না, বাসা থেকে সবাই ওজু করে আসবেন, বাচ্চারা-বয়স্করা জামাতে আসবেন না, কার্পেট বিছানো যাবে না, সবাই জায়নামাজ নিয়ে আসবেন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here