মতলব উত্তরে মোহনপুর নৌপুলিশের মেঘনায় অভিযানে ১৩ জেলে আটক

0
মতলব উত্তরে মোহনপুর নৌপুলিশের মেঘনায় অভিযানে ১৩ জেলে আটক

প্রেসনিউজ২৪ডটকমঃ খান মোহাম্মদ কামাল ঃ সরকারি নির্দেশনা অমান্য করে চাঁদপুরের মতলব উত্তরের মেঘনা নদীতে অবৈধভাবে মাছ শিকার করতে যাওয়ায় ১৩ জেলেকে আটক করেছে মোহনপুর নৌপুলিশ। ২০ অক্টোবর শুক্রবার সকালে মতলব উত্তর উপজেলার জহিরাবাদ এলাকার মেঘনা নদী থেকে ১৩ জনকে আটক করেছে পুলিশ।

আটককৃতরা হলো – চাঁদপুর সদরের রাজরাজেস্বর গ্রামের আবদুল হাই বকাউলের ছেলে জিলানী (২৮), মতলব উত্তর উপজেলার দক্ষিণ বোরচরের মৃত ইদ্রিস আলী প্রধানের ছেলে রমজান আলী প্রধান (২২), মানিক মোল্লার ছেলে রাকিব মোল্লা (১৯), জয়নাল হকের ছেলে আমির (২৩), মনছুর তফাদরের ছেলে শফিকুল ইসলাম তফাদার (১৯), আনোয়ার হোসেনের ছেলে জিহাদ (১৯), শহীদ উল্লাহ তফাদারের ছেলে আল-আমীন (২০), ইসহাক বেপারির ছেলে রিপন মিয়া বেপারী (১৯), শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার চরআত্রা গ্রামের ফিরোজ হাওলাদারের ছেলে বাদশা হাওলাদার (২২), মতলব উত্তর উপজেলার বোরচর গ্রামের আলমাছ বাঘের ছেলে আনিছ বাঘ (২৮), দক্ষিন রামপুরা গ্রামের নূর বক্স তফাদারের ছেলে আব্দুর রহিম তফাদার (২৭) মহযরত মজুমদারের ছেলে বাচ্চু মজুমদার (৫০), বাচ্চু পাটোয়ারীর ছেলে মুক্তার হোসেন (১৯)।

আটককৃতদের কাছ থেকে ১১ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করা হয়েছে। যার আনুমানিক মূল্য ৩ লক্ষ্য ৩০ হাজার টাকা।মোহনপুর নৌপুলিশের ইনচার্জ মনিরুজ্জামান বলেন, মা ইলিশ রক্ষায় আমাদের নিয়মিত অভিযান চলছে। সেই সেই অভিযানের অংশ হিসেবে উপজেলার মেঘনা নদীতে অভিযান পরিচালনা করে জহিরাবাদ এলাকার মেঘনা নদী থেকে ১৩ জেলেকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে মৎস্য সংরক্ষণ আাইন ১৯৫০ (সংশোধন ২০২৩) ধারা আইনে নিয়মিত মামলা করা হয়েছে এবং জেল হাজতে প্রেরন করা হয়েছে। আমাদের এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here