সান-সাইন একাডেমি স্কুলের উদ্যোগে বঙ্গবন্ধুর ১০৩তম জন্মবার্ষিকী উদযাপন ও জাতীয় শিশু দিবস পালন

0
সান-সাইন একাডেমি স্কুলের উদ্যোগে বঙ্গবন্ধুর ১০৩তম জন্মবার্ষিকী উদযাপন ও জাতীয় শিশু দিবস পালন

প্রেসনিউজ২৪ডটকমঃ খান মোহাম্মদ কামাল ঃ আজ শুক্রবার (১৭ মার্চ) সকালে জাতির জনক বঙ্গবন্ধুর ১০৩তম জন্মবার্ষিকী উদযাপন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার সান-সাইন একাডেমি কিন্ডার গার্ডেন স্কুলের উদ্যোগে কেক কাটা,চিত্রাঙ্কন প্রতিযোগিতা,আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও বর্নাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হয়।

ছেংগারচর পৌরসভার সান-সাইন একাডেমি কিন্ডার গার্ডেন স্কুলের সভাপতি ও ছেংগারচর পৌরসভার ৮নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মোঃ বোরহান উদ্দিনের সভাপতিত্বে ও স্কুলের প্রতিষ্ঠাতা মোঃ রিয়াজুল খন্দকারের সঞ্চালনায় আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ছেংগারচর পৌর আওয়ামীলীগের সভাপতি হাজ্বী মনির হোসেন বেপারী, সিনিয়র সাংবাদিক কামাল হোসেন খান, সাংবাদিক সুমন আহম্মেদ, বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুজিনা আক্তার প্রমূখ। এসময় সহকারী শিক্ষক জনি, ফরিদা ইয়াসমিনসহ বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক,অভিভাবক ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

‘স্মার্ট বাংলাদেশের স্বপ্নে বঙ্গবন্ধুর জন্মদিন শিশুদের চোখ সমৃদ্ধির স্বপ্নে রঙিন’- প্রতিপাদ্য নিয়ে আয়োজিত এ অনুষ্ঠানে আলোচনা সভায় বক্তব্য রাখতে গিয়ে বিভিন্ন বক্তারা বলেন, নতুন প্রজন্মের উদ্দেশ্যে বলেছেন, বঙ্গবন্ধুর ত্যাগ, অধ্যবসায় আর সংগ্রামের চেতনায় উদ্বুদ্ধ হয়ে আমাদের ভবিষ্যৎ প্রজন্ম দেশকে এগিয়ে নিয়ে যাবে। আজকের শিশুরাই হাল ধরবে আগামীর বাংলাদেশের। শিশুরাই হবে ভবিষ্যৎ সোনার বাংলার কান্ডারি।বক্তারা আরও বলেন, জাতির পিতা ছিলেন শিশুমনের অধিকারী।

শিশুদের সঙ্গে তিনি গল্প করতেন, খেলা করতেন। তিনি নিজের জন্মদিনে শিশুদের সঙ্গে সময় কাটাতে ভালবাসতেন। বঙ্গবন্ধু বিশ্বাস করতেন, আজকের শিশুরাই আগামী দিনে দেশ গড়ার নেতৃত্ব দেবে। তোমরা জীবনে অনেক বড় হও, ভালো মানুষ হয়ে গড়ে ওঠো, সৃজনশীলতা ও নতুনের আহ্বানে এগিয়ে যাও সামনে। অনুষ্ঠানের শেষাংশে জাতির পিতার জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে উপস্থিত সকল শিশুকে সাথে নিয়ে কেক কাটেন নেতৃবৃন্দ। শেষে বিভিন্ন প্রতিযোগিতার বিজযীদের মাঝে পুরস্কার তুলে দেওয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here