মতলব উত্তরের ছেংগারচরে পেট্রোলের দোকানে অগ্নিকাণ্ড, লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

0
মতলব উত্তরের ছেংগারচরে পেট্রোলের দোকানে অগ্নিকাণ্ড, লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

প্রেসনিউজ২৪ডটকমঃ খান মোহাম্মদ কামাল ঃ চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার কেশাইর কান্দি এলাকায় একটি পেট্রোলের দোকানে অগ্নিকাণ্ড ঘটেছে। এ অগ্নিকাণ্ডে প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্তÍ ব্যবসায়ী। তবে স্থানীয় জনসাধারণের অসামান্য অবদান ও ফয়ার সার্ভিস টিম দ্রুতি চলে আসায় আগুন দ্রুত নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়েছে বিধায় বড় ধরণের দূর্ঘটনার কবল থেকে করা গেছে।

শুক্রবার (১৭ মার্চ) সকালে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার কেশাইর কান্দি এলাকায় একটি পেট্রোলের দোকানে অগ্নিকাণ্ড ঘটে। এ ঘটনায় ওই সড়ক দিয়ে প্রায় ১ ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল।মতলব উত্তর উপজেলা ফায়ার সার্ভিসের লিডার মোঃ কামাল উদ্দিন তালুকদার বিষয়টি নিশ্চিত করেছেন। ফায়ার সার্ভিসের লিডার মোঃ কামাল উদ্দিন তালুকদার জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট বা প্রচন্ড তাপের কারণে মেসার্স মা এন্টার প্রাইজ এর ব্যবসায়ী রুমির পেট্রোলের দোকানে আগুনের সূত্রপাত হয়।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহায়তায় প্রায় ৪০ মিনিট ঘণ্টার চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। দোকানে প্রেট্রোল মবিল, ডিজেল ও অকটেন বিক্রি করতেন। ফায়ার সার্ভিস সময় মতো ঘটনাস্থলে চলে আসায় আশপাশে ঘরে আগুন লাগতে পারেনি। এদিকে যে দোকানে এ অগ্নিকাণ্ড ঘটনা ঘটেছে তার দ্বিতীয় তলায় ছিলো আবাসিক ভাড়াটিয়া। আগুন নিয়ন্ত্রনে না আনতে না পারলে বড় ধরণের দূর্ঘটনার কবলে পড়ার আশঙ্কা ছিলো।

এসময় দ্বিতীয় তলায় বসবাসরত ভাড়াটিয়া লোকজন ও শিশুদের মধ্যে এক ধরেন আতঙ্ক ও ভীতসন্ত্রস্ত কাজ করছিলো।এসময় দোকানে থাকা কর্মচারী রিফাত (১৬) জানান, ড্রাম থেকে পেট্রোল ঢালার সঙ্গে সঙ্গে আগুন ধরে যায়। মুহূর্তের মধ্যে আগুন দোকানে থাকা অন্যান্য ব্যারেলে ধরে যায়। আমি চিৎ’কার দিলে আশপাশের লোকজন দ্রুত ছুটে এসে আগুন কিছুটা নিয়ন্ত্রনে আনে। এরপর ফয়ার সার্ভিস টিম এসে আগুন পুরোপুরি নিয়ন্ত্রনে আসে। তবে পাশে থাকা গোডাউনে আগুন চলে গেলে নিয়ন্ত্রনে আনা হয়তো অসম্ভব হতো।

তবে যে দোকানে আগুন লাগছে সেখানে মোবিল, ব্যারেল পেট্রোল, অকটেন ও ডিজেল ছিল তা পুরে যায়। আমাদের দোকানের প্রায় ১ লক্ষ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে জানায় সে। এতে দোকানে মজুদ থাকা অধিকাংশ মালামাল পুড়ে যায়। এদিকে অগ্নিকান্ডের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শনে যান ছেংগারচর বাজার পৌর বনিক সমবায় সমিতি লিঃ এর সভাপতি মোঃ গিয়াস উদ্দিন,সহ-সভাপতি মোঃ জাকির হোসেন জুয়েল, বিশিষ্ট ব্যবসায়ী মোর্শেদুল হক হিমেল,আবু ইউসুফ,আলমগীরসহ মতলব উত্তর থানা পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here