মতলবে অনিয়ম করে পশুখাদ্য বিক্রি, দুই প্রতিষ্ঠানকে অর্থদন্ড

0
মতলবে অনিয়ম করে পশুখাদ্য বিক্রি, দুই প্রতিষ্ঠানকে অর্থদন্ড

প্রেসনিউজ২৪ডটকমঃনিজস্ব প্রতিবেদকঃ চাঁদপুরের মতলব দক্ষিণে উপজেলার মতলব পৌর বাজারে পশুখাদ্য বিক্রিতে অনিয়ম করায় দুই পশুখাদ্য ও ঔষধ বিক্রয়কারী ব্যবসা প্রতিষ্ঠানকে ৬ হাজার টাকা অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

সোমবার (২২ আগষ্ট) বিকেলে ভ্রাম্যম আদালত পরিচালনা করেন মতবল দক্ষিণ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সেটু কুমার বড়ুয়া। তিনি জানান, মতলব পৌর বাজারে উপজেলা প্রশাসন এবং উপজেলা প্রাণী সম্পদ অফিস এর যৌথ অভিযান পরিচালনাকালে লাইসেন্স ব্যতীত পশুখাদ্য বিক্রয় এবং চিকিৎসকের প্রেসক্রিপশন ছাড়া গবাদিপশুর এন্টিবায়োটিক ওষুধ বিক্রির অভিযোগে মৎস্যখাদ্য ও পশুখাদ্য আইন ২০১০ এ দুইজন বিক্রেতাকে ৬ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

এছাড়া বাজারে মাংসের দোকানগুলোতে মাংসের মান নিয়ন্ত্রণ হচ্ছে কিনা তা যাচাই করার জন্য পরিদর্শন করা হয়। অভিযান পরিচালনাকালে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মুহাম্মাদ জাকির হুসাইন এবং থানা পুলিশের সদস্যগণ উপস্থিত ছিলেন। ভোক্তাদের অধিকার সংরক্ষণ নিশ্চিতকরণে উপজেলা প্রশাসনের এমন অভিযান অব্যাহত থাকবে বলে জানান এই কর্মকর্তা। এছাড়া বেশ কয়েকটি দোকানের মালিকদের সর্তক করা হয়েছে। অভিযানকালে মতলব বাজারে মাংসের দোকানগুলোতে মাংসের মান নিয়ন্ত্রণ হচ্ছে কিনা তা যাচাই করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here