জাজিরায় পদ্মার ভাংগন কবলিত এলাকা পরিদর্শন করেন: এমপি ইকবাল হোসেন অপু

0

প্রেসনিউজ২৪ডটকমঃ আমান উল্ল্যা শরীয়তপুর প্রতিনিধি: বর্ষার শুরুতেই জেলার জাজিরা উপজেলায় বড়কান্দি,পালেরচর ও জাজিরা ইউনিয়নে বিভিন্ন এলাকায় পদ্মা নদীর ভাংগন শুরু হয়েছে। ভাংগন রোধে রোধে পানি উন্নয়ন বোর্ডের পক্ষথেকে জিওব্যাগ ও জিও টিউব ডাম্পিং করা শুরু হয়েছে। শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য বাংলাদেশ আওয়ামীলীগের কার্যকরী সদস্য ইকবাল হোসেন অপু ভাংগন কবলিত বিভিন্ন এলাকা পরিদর্মন করেছেন।

তিনি জাজিরা ইউনিয়নের দুব্বাডাঙ্গা বাজার ,পাথালিয়া কান্দি ও জাজিরারর বিভিন্ন এলাকা ট্রলারযোগেঘুরে ঘুরে পরিদর্শন করেছেন। এ সময় তিনি ভাংগন কবলিত এলাকায় এক সপ্তাহের মধ্যে জিওব্যাগ ডাম্পিং করে ভাংগন রোধে পানি উন্নয়ন বোর্ডকে নির্দেশ দেন। পাশাপাশি আগামী শুকনো মৌসুমে নদী শাসন করে বেড়িবাধ নির্মানের জন্য প্রতিশ্রুতি দেন।

এ সময় উপস্থিত ছিলেন শরীয়তপুর পানি উন্নয়ন বোর্ড এর নির্বাহী প্রকৌশলী এসএম আহসান হাবীব, জাজিরা উপজেলা আওয়ামী লীগের সভাপতি জি এম নুরুল হক, সাধারন সম্পাদক আবু তালেব চৌকিদার, উপসহকারী প্রকৌশলী সুমন বনিক,জাজিরা ইউনিয়নের চেয়ারম্যান এস এম রফিকুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি রুবেল বেপারী,উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শ্রমিকলীগের নেতা আক্কাস মুন্সি সহ অনেকে।

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী এস এম আহসান হাবীব বলেন, বড় কান্দি ও পালেরচর সহ জাজিরা উপজেলার বিভিন্ন ইউনিয়নে পদ্মানদী বেষ্ঠিত এলাকায় ভাংগন দেখা দেয়। ভাংগন রোধের জন্য ইতোমধ্যে আমরা জিওব্যাগ ও জিওটিউব ডাম্পিং কাজ শুরু করেছি। আশা করছি ডাম্পিং কাজ শেষ হলে ভাংগনের তীব্রতা কমে যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here