ঝিনাইদহে আর্ন্তজাতিক প্রতিবন্ধী দিবস পালিত

0

প্রেসনিউজ২৪ডটকমঃ ঝিনাইদহসংবাদদাতা: ‘সাম্য ও অভিন্ন যাত্রায় প্রতিবন্ধী মানুষের ক্ষমতায়ন’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে ঝিনাইদহে আর্ন্তজাতিক প্রতিবন্ধী দিবস পালিত হয়েছে। জেলা প্রশাসন ও জেলা সমাজ সেবা কার্যালয়ের আয়োজনে সোমবার কালেক্টরেট চত্বর থেকে একটি র্যা লি বের করা হয়। র্যা লিটি শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে একই স্থানে গিয়ে শেষ হয়।

এতে ব্যানার ফেস্টুন নিয়ে জেলা প্রশাসন ও সমাজ সেবা কর্মকর্তাসহ রান ডেভেলপমেন্ট সোসাইটির অংশ গ্রহনে আব্দুল আজিজ অটিস্ট্রিক ও প্রতিবন্ধী বিদ্যালয়, মাহাতাব উদ্দিন অটিস্ট্রিক ও প্রতিবন্ধী বিদ্যালয়, মতিয়ার রহমান অটিস্ট্রিক ও প্রতিবন্ধী বিদ্যালয়, হাজী আমজাদ হোসেন অটিস্ট্রিক ও প্রতিবন্ধী বিদ্যালয়, দোগাছি বেড়পাড়া অটিস্ট্রিক ও প্রতিবন্ধী বিদ্যালয়, স্বপ্না খাতুন অটিস্ট্রিক ও প্রতিবন্ধী বিদ্যালয়, শেল আলী অটিস্ট্রিক ও প্রতিবন্ধী বিদ্যালয়. ছয়াইল অটিস্ট্রিক ও প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রতিবন্ধী শিক্ষার্থীরা অংশ নেয়।

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক আব্দুল লতিফ শেখ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক সরোজ কুমার নাথ। এসময় জেলা সমাজ সেবা কার্যালয়ের সহকারী পরিচালক জাহিদুল আলমসহ অন্যান্যরা বক্তব্য রাখেন। এর আগে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার ও সহায়ক উপকরণ বিতরণ করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here