দিনাজপুরের ইউএনও ওয়াহিদাকে জনপ্রশাসনে,স্বামীকে স্বাস্থ্য মন্ত্রণালয়ে বদলি

0

প্রেসনিউজ২৪ডটকমঃ দিনাজপুর সংবাদদাতা:দিনাজপুরের ঘোড়াঘাটের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানম ও তার স্বামী রংপুরের পীরগঞ্জের ইউএনও মো. মেজবাউল হোসেনকে ঢাকায় বদলি করা হয়েছে। এর মধ্যে ওয়াহিদা খানমকে জনপ্রশান মন্ত্রণালয়ে এবং মেজবাউল হককে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগে পদায়ন করা হয়েছে। গত বুধবার (১৬ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ নিয়োগ শাখার এপিডি অনুবিভাগ থেকে জারি করা এক প্রজ্ঞাপনে তাদের বদলির এই আদেশের কথা জানানো হয়েছে।

উপসচিব আলিয়া মেহেরের সই করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, সিনিয়র সহকারী সচিব পদমর্যাদার দুই কর্মকর্তার মধ্যে ওয়াহিদা খানমকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ও তার স্বামী মেজবাউল হোসেনকে স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সহকারী সচিব হিসেবে বদলি করা হয়েছে। পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত তারা প্রজ্ঞাপনে উল্লেখ করা কর্মস্থলে নিযুক্ত থাকবেন।

গত ২ সেপ্টেম্বর দিবাগত রাতে ইউএনও ওয়াহিদার সরকারি বাসভবনের ভেন্টিলেটর ভেঙে বাসায় ঢুকে ওয়াহিদা ও তার বাবার ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। পরে ইউএনওকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে প্রথমে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে (রমেক) নিয়ে ভর্তি করা হয়। এরপর তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টারে করে তাকে ঢাকায় আনা হয়। তিনি বর্তমানে রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস হাসপাতালে চিকিৎসাধীন। চিকিৎসকরা বলছেন, তার শারীরিক অবস্থার দ্রুত উন্নতি হচ্ছে। তিনি এখন শঙ্কামুক্ত।

এদিকে পুলিশ বলছে, ওয়াহিদা খানমের অফিসের বরখাস্ত মালি মো. রবিউল ইসলাম এই হামলা চালিয়েছিলেন। গত ১০ সেপ্টেম্বর তাকে গ্রেফতার করা হয়। আদালতে উপস্থিত করলে তাকে জিজ্ঞাসাবাদের জন্য ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত। জিজ্ঞাসাবাদ শেষে রবিউল ১৬৪ ধারায় জবানবন্দি দিতে অস্বীকৃতি জানালে পুলিশ ফের তাকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড আবেদন করে। আদালত গত বৃহস্পতিবার আরও তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

 

 

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here