ফরিদগঞ্জে ধারালো অস্ত্রসহ ৭ যুবক আটক

0

প্রেসনিউজ২৪ডটকমঃ কামরুজ্জামান হারুন নিজস্ব প্রতিবেদক চাঁদপুর: চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলায় অত্যাধুনিক ধারালো অস্ত্রসহ ৭ যুবককে আটক করেছে এলাকাবাসী ও পুলিশ। এ নিয়ে স্থানীয়রা বলছে আটককৃত যুবকরা ধারালো অস্ত্র নিয়ে ডাকাতির প্রস্তুতি করছিল। তবে পুলিশ দাবী করছে এলাকায় একটি খেলাকে কেন্দ্র করে দু’দল যুবকের দ্বন্ধের কারনে ওই যুবকরা ধারালো অস্ত্র নিয়ে একত্রিত হওয়ার সংবাদ পেয়ে পুলিশ তাদেরকে আটক করে থানায় নিয়ে আসে।

এলাকাবাসীর দাবী ওই এলাকায় খেলা নিয়ে কোনো ধরনের মারামারির ঘটনা ঘটেনি। শুক্রবার রাত ১০ টায় উপজেলার রুপসা দক্ষিন ইউনিয়নের গৃদকালিন্দিয়া এলাকায় ঘটনাটি ঘটেছে। আটককৃত যুবকরা হলেন,আহসান হাবিব (১৮), ফজলে রাব্বী (১৫) মোশারফ হোসেন (১৮), রাকিব হোসেন (১৮) জিসান পাটওয়ারী আপন (১৮) হৃদয় পাটওয়ারী (১৮), ছাদেক হোসেন রুমী (১৮)। তাদের প্রত্যেকের বাড়ী ১৬নং রুপসা দক্ষিন ইউনিয়নের কাউনিয়া ও মান্দারখীল গ্রামে।

এলাকাবাসী আরো জানায়, শুক্রবার রাতে ফরিদগঞ্জ-রায়পুর সড়কের পাশে কুড়ালী মসজিদ সংলগ্ন স্থানে একদল যুবক অত্যাধুনিক ধারালো অস্ত্র নিয়ে জড়ো হয়। এ অবস্থা দেখে স্থানীয়রা তাদের আটক করে গৃদকালিন্দিয়া পুলিশ ফাঁড়িতে খবর দেয়। খবর পেয়ে ওই ফাঁড়ির পুলিশ মোঃ আরিফ সংগীয় ফোর্স নিয়ে ওই যুবকদেরকে ধারালো অস্ত্র নিয়ে আটক করে থানায় নিয়ে আসে।

এ বিষয়ে গৃদকালিন্দিয়া ফাঁড়ির পুলিশ সদস্য মোঃ আরিফ জানান, শুক্রবার রাত ১০টার দিকে গৃদকালিন্দিয়া বাজারের পাশ্ববর্তী কুড়ালি মসজিদ এলাকায় দেশিয় অস্ত্রসহ ৭ জন যুবককে এলাকাবাসী আটক করে আমাদের খবর দেয়। আমরা অস্ত্রধারীদেরকে উদ্ধার করে ওসি স্যারকে খবর দিলে তিনি থানা থেকে পুলিশ পাঠিয়ে ওই অস্ত্রধারী ৭ যুবককে থানায় নিয়ে যায়।এ বিষয়ে ইউপি চেয়াম্যান ইসকান্দার আলী জানায়, এ এলাকাতে প্রায়ই পথচারীদের রাস্তায় ঠেক, চুরি ও ডাকাতির ঘটনা ঘটে। আমাদের সন্দেহ এরাই রাতের আধারে এই ধরনের কাজ করে।

এ বিষয়ে উপজেলা ভাইস চেয়ারম্যান জিএস তসলিম আহাম্মেদ জানায়, শুক্রবার রাতে আমার নিজ এলাকা থেকে কয়েকজন যুবককে অস্ত্রসহ এলাকাবাসী আটক করে পুলিশে সোপর্দ করেছে আমি শুনেছি। এলাকার শান্তি-শৃঙ্খলা রক্ষার্থে অস্ত্রধারী যেই হউক তাদের উপযুক্ত বিচারের আওতায় আনা প্রয়োজন বলে আমি মনে করি।

ফরিদগঞ্জ থানার ওসি আব্দুর রকিব বলেন, ফুটবল খেলাকে কেন্দ্র করে তারা মারামারির প্রস্তুতি নিচ্ছিল। এলাকাবাসী তাদের আটক করে আমাদের খবর দেয়। আমরা তাদের আটক করে থানায় নিয়ে আসি। তবে তারা ছাত্র বিধায় অস্ত্র আইনে মামলা হবেনা। তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here