শেখ হাসিনার নির্দেশে যুবলীগের সাধারণ সম্পাদক মতলবে বৃক্ষরোপন কর্মসূচি উদ্বোধন করেন

0

প্রেসনিউজ২৪ডটকমঃ কামাল হোসেন খান, ঃ মাননীয় প্রধানমন্ত্রী’র নির্দেশিত দেশব্যাপী ” গাছ লাগাও পরিবেশ
বাচাও ” এই স্লোগানকে ধারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র  নির্দেশে বাংলাদেশ আওয়ামী যুবলীগের উদ্যোগে মুজিব শতবার্ষিকী  উপলক্ষে সারা দেশে যুবলীগের বছরব্যাপী বৃক্ষ রোপন কর্মসূচী অংশ হিসেবে চাঁদপুর মতলব উত্তরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও  বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও মেম্বারদের মাঝে ফলজ, ঔষধি, বনজ
গাছের চারা তুলে দেন যুবলীগ সাধারণ সম্পাদক আলহাজ্ব মো: মাইনুল  হোসেন খান নিখিল।

শুক্রবার চাঁদপুর মতলবের নিশ্চিন্তপুর স্কুল ও নিশ্চিন্তপুর ডিগ্রি কলেজ মাঠে  এ বিতরণ কর্মসূচি পালিত হয়।বিতরণকালে মাইনুল হোসেন খান নিখিল বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ  হাসিনা বনজ, ফলজ ও ঔষধি এই তিন ধরনের গাছ দেশব্যাপী বৃক্ষ রোপন  কর্মসূচির ঘোষনাকে স্বাগত জানিয়ে যুবলীগের নেতাকর্মীরা প্রথম  দিন থেকেই দেশব্যাপী বৃক্ষরোপণ কার্যক্রম চালু করেছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বনজ, ফলজ ও ঔষধি এই তিন ধরনের গাছ দেশব্যাপী বৃক্ষ রোপন করার যে ঘোষনা দিয়েছেন, তা  বাস্তবায়ন করা বাংলাদেশ আওযামীযুবলীগের প্রতিটি নেতাকর্মীর পবিত্র  দায়িত্ব ।

মাইনুল হোসেন খান নিখিল আরো বলেন, ১৬ কোটি মানুষের দেশ বাংলাদেশ, সবাই যদি একটি করে বৃক্ষ রোপণ করে তাহলে ষোলো কোটি বৃক্ষ হবে। যুবলীগ নেতাকর্মীদের উদ্দেশ্যে বলছি, আপনারা সাধারণ জনগণকে উৎসাহিত করুন এবং তাদেরকে সম্পৃক্ত করে এই কার্যক্রম চালিয়ে যান, এর ফলে প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলার পাশাপাশি খাদ্যের নিশ্চয়তা হবে।তিনি আরো বলেন,তারা ধারাবাহিক ভাবে এই কার্যক্রম অব্যাহত রাখার  জন্য সংগঠনের নেতাকর্মীগণ দেশের প্রতিটি ওয়ার্ডে বৃক্ষ রোপণ কর্মসূচি পালন করার নির্দেশনা প্রদান করেন । তারা আরো বলেন, বাংলাদেশ ভৌগোলিক কারনেই প্রাকৃৃতিক  দুর্যোগ কবলিত একটি দেশ।

বৈশ্বিক এই দুর্যোগকে মোকাবেলা  করবার জন্য আমাদের সারাদেশে বেশী বেশী বৃক্ষরোপণের প্রয়োজন । এর ফলে  প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা করে ভারসাম্য এবং বাসযোগ্য  বাসস্থান নিশ্চিত করা সম্ভব। এ সময় কলেজ ও স্কুলের সকল শিক্ষক শিক্ষিকা সামাজিক দূরত্ব¡ মেনে বৃক্ষরোপনে ও বৃক্ষ বিতরণে অংশগ্রহণ করেন।

এসময় মতলব উত্তর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল, আ’লীগ নেতা ও নিশ্চিন্তপুর স্কুল এন্ড কলেজের গভার্ণিংবডির সদস্য ফরিদ আহম্মেদ ইত্তেফাক, দূর্গাপুর ইউনিয়ন আ’লীগের সভাপতি মোঃ মাহাবাবুব প্রধান, দূর্গাপুর ইউপি চেয়ারম্যান দেওয়ান আবুল খায়ের, উপজেলা যুবলীগ নেতা গোলাম রাব্বানী পাপ্পু, নিশ্চিন্তপুর উচ্চ  বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আরিফ উল্লাহ, ছেংগারচর পৌর যুবলীগের যুগ্ন-সম্পাদক মোঃ শাহজাহান মোল্লা, ছেংগারচর বাজার ফিক্সড রেইড এমএস ফ্যাশন এর পরিচালক যুবলীগ নেতা আব্দুল মোতালেব, সহ এলাকার জনপ্রতিনিধি, সুধীজন, সাংবাদিক ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here