মাধবপুরে চৌমুহনী ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্স এর বেহাল দশা, একটু বৃষ্টিতেই জলাবদ্ধতা

0
মাধবপুরে চৌমুহনী ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্স এর বেহাল দশা,একটু বৃষ্টি হলেই জলাবদ্ধতা

প্রেসনিউজ২৪ডটকমঃ সৈয়দ সুমন হবিগঞ্জ জেলা প্রতিনিধি: হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার ২ নং চৌমুহনী ইউনিয়নের স্বাস্থ্য কমপ্লেক্সটি অ স্বাস্থ্য কর এবং অনেক গুলো সমস্যার সম্মুখীন। স্বাস্থ্য কমপ্লেক্সটি পরিদর্শন করে দেখা যায় একটু বৃষ্টি হলেই এই ক্লিনিকের মাঠে এবং ক্লিনিকে  আসার রাস্তায় জলাবদ্ধতার সৃষ্টি হয় পানি নিষ্কাশনের নির্দিষ্ট ড্রেন না থাকার করনে। এই হসপিটালের কোয়াটার টির বেহাল দশা, ডাক্তারদের থাকার উপযোগী নয়।

এক শ্রেণীর বকাটেদের আস্তানা। এ হসপিটালে কর্মরত পরিবার কল্যান পরিদর্শিকা রহিমা বেগমের সাথে আলাপ কালে তিনি প্রেসনিউজ২৪ ডটকম কে বলেন,এই হসপিটালটি বিভিন্ন রকম সমস্যার সম্মুখীন হওয়ায় স্বাস্থ্য সেবা দিতে ব্যাঘাত ঘটে এবং একটু বৃষ্টি হলেই রাস্তা এবং মাঠ পানি বর্তি হয়ে থাকে। রোগীদের আসতে অনেক সমস্যা হয়।

এই হসপিটালে গর্বভতি মা ও শিশু সহ ডেলিভারি করাহয়। ডেলিভারি রোগী আসলে ঠিক মত চিকিৎসা দেওয়া যাচ্ছে না। এই হসপিটালের কোয়াটার থাকলে ও থাকার উপযোগী নয় । চিকিৎসা সেবা দিতে ব্যাগাত গটে। তিমি বলেন উপরে উল্লেখিত ২ নং চৌমুহনী ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রের সমস্যা গুলো নিয়ে ২ নং চৌমুহনী ইউনিয়নের চেয়ারম্যান জনাব আপন মিয়া সাহেবের সাথে F. W C. ব্যবস্থাপনা কমিটির মাধ্যমে আলোচনা হয়, আলোচনায় চেয়ারম্যান সাহেব বলেন সরকারি বরাদ্দ আসলে এই সমস্যা গুলো সমাধান করবেন। তিনি আর ও বলেন দীর্ঘ দিন যাবৎ একাই এই স্বাস্থ্য কমপ্লেক্স এর দায়িত্ব পালন করে যাচ্ছেন ।

আয়া নাই, পিয়ন নাই, ফার্মাসিস্ট নাই এবং উপ সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার নাই। এক জন আছন তিনি সপ্তাহে দু দিন অফিস করেন। এই সমস্ত দায়িত্ব তিনি একাই পালন করছেন যার ফলে আগত রোগীদের চিকিৎসা সেবা দিতে কষ্ট হয়। সপ্তাহে দুইদিন আসা কমিউনিটি মেডিকেল অফিরার ডাঃ আব্দুল আওয়াল খানকে হাটু পানিতে দারিয়ে থাকতে দেখা যায়। তিনি বলেন আমরা অনেক কষ্ট করে অফিস করতে হয়। এ বিষয়ে মাধবপুর উপজেলার ভারপ্রাপ্ত স্বাস্থ্য কর্মকর্তা এ ডি সাজিদুর রহমান সাহেবের সাথে আলাপ কালে তিনি প্রেসনিউজ২৪ ডটকম কে বলেন অবকাঠামো উন্নয়ন বিষয় গুলো নিয়ে হেল্থ ইন্জিনিয়ারিং ডিপার্টমেন্ট এর সাথে প্রতি নিয়ত মিটিং হচ্ছে।

তিনি আরও বলেন হবিগঞ্জ জেলায় ৭৭ টি ফার্মাসিস্ট এর পদ থাকলেও মাত্র কয়েক জন রয়েছেন। করোনা ভাইরাস প্রাদুর্ভাব চলে গেল ফার্মাসিস্ট এবং বিজিটর নিয়োগ দেওয়ার সম্ভাবনা রয়েছে। ২ নং চৌমুহনী ইউনিয়নের স্বাস্থ্য কমপ্লেক্সটির অবস্থা বেশি খারাপ হওয়ায় ডি ডি এবং পরিচালকদের সাথে আলাপ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান তিনি ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here