হবিগঞ্জের বিশিষ্ট শিক্ষানুরাগী শচীন্দ্রলাল সরকার পরলোক গমন করেন 

0
হবিগঞ্জের বিশিষ্ট শিক্ষানুরাগী শচীন্দ্রলাল সরকার পরলোক গমন করেন 

প্রেসনিউজ২৪ডটকমঃ সৈয়দ সুমন:হবিগঞ্জের বিশিষ্ট শিক্ষানুরাগী, সমাজসেবক ও দানবীর শচীন্দ্র লাল সরকার দুনিয়ার মায়া ত্যাগ করেন  আজ শুক্রবার সকাল ৬টায় তিনি নিজ বাসভবনে । মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৪ বছর। তিনি বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন। শেষ ইচ্ছানুযায়ী নিজের প্রতিষ্ঠিত শচীন্দ্র ডিগ্রী কলেজ প্রাঙ্গনে আজ দুপুরে তাঁর শেষকৃত্যানুষ্ঠান সম্পন্ন হয়েছে।

শচীন্দ্র লাল সরকার ১৯৩৬ খ্রিষ্টাব্দে শহরের ঘাটিয়া এলাকায় মামার বাড়িতে জন্মগ্রহণ করেন। তাঁর বাবা প্রয়াত সদয় চাঁদ সরকার ও মা নীরদাময়ী সরকার। দারিদ্র্যের কারণে বেশিদূর খেলাপড়া করতে না পারলেও কাপড়ের দোকানের কর্মচারী থেকে তিনি এক সময় বড় ব্যবসায়ী হন। সততা ও বিশ্বস্ততা ছিল তাঁর ব্যবসার মূলমন্ত্র। তিনি ১৯৮৪ সালে হবিগঞ্জ শহরে নীরদাময়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করেন। তিনি ১৯৯৮ সালে বানিয়াচং উপজেলার নাগুড়া এলাকায় ছয় একর জায়গার ওপর শচীন্দ্র কলেজ স্থাপন করেন।

তিনি সেই সময়ে ৩১ লাখ টাকায় কলেজের জন্য জমি কেনেন এবং ৪৭ লাখ টাকায় ভবন নির্মাণ করেন। ১৯৯৯ সালে তিনি ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে বিজয়লক্ষ্মী জুনিয়র হাইস্কুল প্রতিষ্ঠা করেন। এছাড়াও তিনি বিজয়লক্ষ্মী স্কুল অ্যান্ড কলেজ, শ্রীচৈতন্য সংস্কৃত মহাবিদ্যালয়, শ্যামসুন্দর সেবা ট্রাস্ট, হৃদয়-সদয় শিক্ষা ফাউন্ডেশন প্রতিষ্ঠা করে শিক্ষা বিস্তারে তিনি অনন্য দৃষ্টান্ত স্থাপন করে গেছেন। তাঁর মৃত্যুতে দেশের অপূরণীয় ক্ষতি হল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here