ছেংগারচর পৌরসভার বিশিষ্ট শিল্পপতি নাছির উদ্দিন ঈদবস্ত্র ও থানা পুলিশকে পিপি বিতরণ

0

প্রেসনিউজ২৪ডটকমঃ খান মোহাম্মদ কামাল ঃ চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর ঝিনাইয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক ছেংগারচর পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী, আ’লীগ নেতা আলহাজ¦ মোঃ নাছির উদ্দিন মিয়ার নিজস্ব অর্থায়নে উপজেলার ছেংগারচর পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে পবিত্র ঈদকরা হয়েছে।

সোমবার (১৮ মে) সকালে তার গ্রামের বাড়ি চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার ঝিনাইয়া তার গ্রামের বাড়িতে তার পরিবারের লোকজন ও স্থানীয় ওয়ার্ড আ’লীগ ও এর সহযোগি সংগঠনের নেতাকর্মীদের মাধ্যমে এ ঈদবস্ত্র বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন মতলব উত্তর উপজেলার ঝিনাইয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ফারুক হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী ও ছেংগারচর বাজার ইসলামিয়া চক্ষু হাসপাতাল এন্ড ডায়াগণষ্টিক সেন্টারের পরিচালক ও বাংলাদেশ সেনাবাহিনীর সার্জেন্ট (অবঃ) মোঃ আমান উল্লাহ সরকার, শিল্পপতি আলহাজ¦ নাছির উদ্দিন মিয়ার বড় ভাই আব্দুস সালাম সেলিম মিয়া, বিশিষ্ট সমাজ সেবক শাহআলম প্রধান,কাউছার আহমেদ বাবু, শিল্পপতি আলহাজ¦ নাছির উদ্দিন মিয়ার ভাতিজা মোঃ মেহেদি হাসান, মহিবুল্লাহ কনক প্রমূখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য ছেংগারচর পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক আলহাজ¦ মোঃ নাছির উদ্দিন মিয়া এর আগে মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভায় করোনার প্রাাদুুর্ভাবে কর্মহীন, অসহায় ও নি¤œবিত্তসহ বিভিন্ন পর্যায়ের মানুষের বাড়িতে খাদ্যসামগ্রীী পৌঁছে দিচ্ছেন। কোথাও কোথাও আবার খাদ্য সামগ্রী বিতরণ করা হয় সামাজিক দূরত্ব বজায় রেখে। এছাড়া হেল্পলাইনে সহযোগিতা চেয়ে যারা নাছির উদ্দিন মিয়াকে কল করছেন তাদের বাড়িতেই পৌঁছে দেয়া হচ্ছে খাদ্যসামগ্রী। এতে করে উপকৃত হচ্ছে প্রত্যন্ত গ্রামাঞ্চলের অসহায়-কর্মহীন মানুষজন।এ খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে- ৫ কেজি চাল, ৩ কেজি আলু, ২ কেজি ডাল, ১ লিটার তেল, ১ কেজি ছোলা, ও এক কেজি পেঁয়াজ। করোনা ভাইরাসের কারণে অর্থনৈতিক মন্দার পরিস্থিতিতে এই দুর্যোগকালীন মুহুর্তেই বাড়ির ভাড়াটিয়া এবং দোকানের সব ভাড়াটিয়ার মে মাসের ভাড়া মওকুফ করে মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থীী, মতলব উত্তরের ঝিনাইয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি, বিশিষ্ট শিল্পপতি এবং আওয়ামীলীগ নেতা আলহাজ্ব মোঃ নাছির উদ্দিন মিয়া।

যা সামাজিক যোগাযোগ মাধ্যমে তার এই মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন ব্যাপক প্রশংসাসহ আলোচনার কেন্দ্রে পরিণত হয়। জানান যায়, সিদ্ধিরগঞ্জ থানার ০৮ নং ওয়ার্ডের পূর্ব আইল পাড়া এলাকার (বাড়ির নং-এ-২৪৫) এর ৫তলা ভবনের ১৫ টি ইউনিটের ও ঢাকার বনশ্রীতে একটি ফ্ল্যাট এবং নারায়নগঞ্জের একটি দোকানের মে মাসের ভাড়া মানবিক বিবেচনায় তা মওকুফ করা হয়েছে।

এর আগে তিনি তার ব্যক্তিগত উদ্যোগে ও নিজ অর্থ্যায়নে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভা’সহ উপজেলা বিভিন্ন ইউনিয়নের এক হাজার ও ঢাকার বনশ্রী এবং নারায়ণগঞ্জে কর্মহীন দুস্থ, অসহায় পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ করে। তিনি বিভিন্ন সামাজিক উন্নয়ন কর্মকান্ডে এবং শিক্ষার মানোন্নয়নে নিজেকে সম্পৃক্ত রেখেছেন দীর্ঘ দিন ধরে।

এ বিষয়ে ছেংগারচর পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক আলহাজ¦ মোঃ নাছির উদ্দিন মিয়া বলেন,, দেশে করোনার ভাইরাসের কারণে ‘সময়টা বেশ খারাপ। সারাবিশ্বের একই অবস্থা। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে মানুষ ঘর থেকেই বের হতে পারছেন না। সবাই এখন কর্মহীন। অনেকের তো আর্থিক সংকট দেখা দিয়েছে। তবে যতো সংকটই আসুক, তা মোকাবিলায় মানুষকেই এগিয়ে আসতে হবে। তাই আমাদের সাধ্যের মধ্যে কিছু মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। আমি মানুষ হিসেবে মানুষের পাশে দাঁড়িয়েছি। যারা হেল্পলাইনে কল করছে তাদের বাড়িতে স্বেচ্ছাসেবকদের মাধ্যমে খাদ্যসহায়তা পৌঁছে দিচ্ছি।

তিনি বলেন, ােদশে করোনা ভাইরাসের সংক্রম শুরু হওয়ার পর থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আমাদের চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাড.নুরুল আমিন রুহুলের নির্দেশে আমাদের নিজস্ব ভলান্টিয়ার মানুষজনের বাড়িতে খাদ্যসামগ্রী দিয়ে করোনায় কর্মহীন দরিদ্র,অসহায় পরিবারদের মাঝে খাদ্যসহায়তা দিয়ে আসছি। ভবিষ্যতেও এই কার্যক্রম অব্যাহত থাকবে। যেকোন পরিস্থিতিতে মানুষের পাশে আছি এবং ভবিষ্যতেও থাকবো।

আলহাজ¦ নাছির উদ্দিন মিয়া আরো বলেন, করোনার প্রভবে আমাদের এলাকার অসংখ্য নারী-পুরুষ কর্মহীন হয়ে পড়েছে। কর্মহীন হয়ে পড়া এসব অসহায় দারিদ্র মানুষের কথা চিন্তা করেই আমি এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় আমাদের এলাকায় সাংসদ অ্যাড.নুরুল আমিন রুহুলের পরামর্শে ছেংগারচর পৌরসভাসহ উপজেলার বিভিন্ন এলাকায় আমার নিজস্ব (ব্যাক্তিগত) অর্থায়নে উপজেলার প্রায় এক হাজার বেকার হয়ে পড়া চালক, দিনমজুর ও দুস্থ পরিবারগুলোকে চাউল, ডাল, আলু,তেল, পেঁয়াজ, লবণ ও সাবান এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

যত দিন করোনার প্রভাব থাকবে, ততদিনই এ খাদ্যসামগ্রী বিতরণ অব্যহত থাকবে। একই সাথে ঢাকার বনশ্রী ও নারায়ণগঞ্জেও করোনার কারণে অসহায় কর্মহীনদের খাদ্য সামগ্রী প্রদান অব্যাহত থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here