করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে ছেংগারচর দর্জি বাজার মসজিদ কমিটির উদ্যোগে বিশেষ দোয়া

0

প্রেসনিউজ২৪ডটকমঃ কামাল হোসেন খান ঃ  প্রাণঘাতী করোনা ভাইরাস থেকে দেশকে মুক্তি পেতে চাঁদপুরের
মতলব উত্তর উপজেলার ছেংগারচর দর্জি বাজার জামে মসজিদ কমিটির উদ্যোগে খতমে ইউনুস মিলাদ মাহফিল ও বিশেষ দোয়ার আয়োজন করা হয়। খতমে ইউনুস ও বিশেষ ও দোয়ায় স্থানীয় বিভিন্ন মসজিদের শতাধিক ইমাম-আলেমের সমন্ময়ে দোয়া অনুষ্ঠিত হয়। সোমবার (১৬ মার্চ) সকালে উপজেলার ছেংগারচর দর্জি বাজার জামে মসজিদ প্রাঙ্গনে আয়োজিত খতমে ইউনুস দোয়ার মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন, মতলব উত্তর থানার ওসি (তদন্ত) মোঃ শাহজাহান কামাল।

মতলব উত্তর উপজেলার ছেংগারচর দর্জি বাজার জামে মসজিদ কমিটির সভাপতি মোঃ আবুল কাশেম মোল্লার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ নকিব বেপারীর সঞ্চালনায় খতমে ইউনুস মিলাদ মাহফিল ও বিশেষ দোয়ার অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, ছেংগারচর দর্জি বাজার জামে মসজিদ এর মোতায়াল্লী বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মোঃ শরীফ উল্যাহ দর্জি, ছেংগারচর বাজার পৌর বণিক সমবায় সমিতি লিঃ এর সভাপতি আলহাজ¦ মোঃ মনির হোসেন বেপারী, ছেংগারচর দর্জি বাজার জামে মসজিদ কমিটির যুগ্ম-সম্পাদক মোঃ আহাম্মদ উল্যাহ দর্জি, কোষাধ্যক্ষ মোঃ সাইফুল ইসলাম দর্জি প্রমূখ।

এসময় ছেংগারচর বাজার পৌর বণিক সমবায় সমিতি লিঃ এর সাধারণ সম্পাদক মোঃ নাছির উদ্দিন ফরাজী, ছেংগারচর বাজার উপস্বাস্থ্য কেন্দ্রের উপ-সহকারী মেডিকেল অফিসার (অবঃ) ডা.মোঃ শাহজাহান মিয়া, ছেংগারচর বাজার উপ-স্বাস্থ্য কেন্দ্রের ফার্মাসিষ্ট মোঃ ওবায়দুর রহমান সবুজ, ছেংগারচর দর্জি বাজার জামে মসজিদ কমিটির সহ-সভাপতি শফিকুল ইসসলাম, মাহবুবুল হক সরকার, একে আজাদ শিকদার, ছেংগারচর দর্জি বাজার জামে মসজিদ কমিটির সহকারী কোষাধ্যক্ষ মোঃ মামুন মিয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ আবুল হোসেন শিকদার, সহ-প্রচার সম্পাদক মোঃ মঞ্জুর আহম্মদ, মোঃ আসলাম, মোঃ শরিফুল ইসলাম, লিটন, ব্যবসায়ী মোঃ ফজলুল হক, মোঃ আরিফ দর্জি’ব্যবসায়ী সোহেল, নাজিম উদ্দিন, মোশারেফ হোসেন মিজি, আরিফুল ইসলামসহ ছেংগারচর বাজার পৌর বণিক সমবায় সমিতির বিভিন্ন নেতৃবৃন্দ ও ছেংগারচর বাজারের বিভিন্ন ব্যবসায়ীবৃন্দ এবং উপজেলার বিভিন্ন মসসজিদের ইমামগন ও মাদ্রাসার শিক্ষক ও ছাত্ররা এতে অংশ গ্রহণ করেন।

পরে করোনা ভাইরাস থেকে রক্ষা, দেশ ও জাতির কল্যাণে মহান রাব্বুল আল আমিনের নিকট দোয়া ও বিশেষ মোনাজাত পরিচালনা করেন ছেংগারচর বাজার দর্জিবাজার কেন্দ্রীয় জামে মসজিদ এর পেশ ইমাম ও খতিব হযরত মাওলানা হাফেজ মোঃ ইব্রাহিম খলিল সালেহী আন্দপুরী। শেষে ছেংগারচর বাজারের বনফুল মিষ্টি ভান্ডারের মালিক ব্যবসায়ী আসলামের সৌজন্যে উপস্থিত সকলের মধ্যে তাবারুক বিতরণ করা হয়। এসময় সংক্ষিপ্ত বক্তব্যে মতলব উত্তর থানার ওসি তদন্ত শাহজাহান কামাল তিনি উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপসিস্থত থেকে বক্তব্য রাখতে গিয়ে বলেন করোনা ভাইরাস নিয়ে আতংকেরকিছু নেই। শুধু সচেতন হলেই তা প্রতিরোধ করা সম্ভব।

শাহজাহান কামাল আরো বলেন, ইতালী বা অন্যান্য দেশ থেকে সারা সম্প্রতি দেশে ফিরেছেন তাদের কর্তৃডক্ষের নজরদারিতে ১৪ দিন পর্যন্ত হোম কোয়ারেন্টাইন বাধ্যতামূলক। ভাইরাসের মোকাবেলায় প্রয়োজন দৃঢ় আত্মবিশ্বাস। এ প্রাণঘাতী ভাইরাস থেকে নিজেকে ও নিজের পরিবারকে সুরক্ষিত রাখতে ভাইরাসটি সম্পর্কে সম্যক ধারণা থাকা আবশ্যক। এই ভাইরাস থেকে সাবধান হতে আমাদের হাত সবসময় পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে, বারবার হাত ধুতে হবে। হাত দিয়ে নাক বা মুখ ঘষবেন না, ঘরের বাইরে গেলে মুখোশ পরতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here