ঠাকুরচর খানবাড়িতে খাঁজা গরীবে নেওয়াজের স্মরণে ১২১ তম বার্ষিক ওরশ শরীফ অনুষ্ঠিত ।

0

প্রেসনিউজ২৪ডটকমঃ কামাল হোসেন খান মতলব (চাঁদপুর) সংবাদদাতা: মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার উত্তর ঠাকুরচরখানবাড়ির উদ্যোগে বিশিষ্ট সমাজ সেবক ও আ’লীগ নেতা গোলাম হোসেন খানের পরিচালনায় হযরত খাঁজা গরীবে নেওয়াজ মঈন উদ্দিন চিশতি (রাঃ) এর স্মরণে ১২১তম বার্ষিক ওরশ মোবারক অনুষ্ঠিত হয়েছে। গত সোমবার (২ মার্চ) পৌরসভার উত্তর ঠাকুরচর আমিরুল মোমেনিন নূরানী হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানা প্রাঙ্গনে হযরত খাঁজা গরীবে নেওয়াজ মঈন উদ্দিন চিশতি (রাঃ) এর স্মরণে ১২১তম বার্ষিক ওরশ মোবারক অনুষ্ঠিত হয়।

এ উপলক্ষে বাদ মাগরিব ইইতে শুরু হয়ে রাত ১১টা পর্যন্ত চলে ওয়াজ ও দোয়ার মাহফিল। রাত সাড়ে ১১টার সময় আখেরিমোনাজাত শেষে সকলের মধ্যে তাবারুক বিতরণের মধ্য দিয়ে শেষ হয় হযরত খাঁজা গরীবে নেওয়াজ মঈন উদ্দিন চিশতি (রাঃ) এর স্মরণে ১২১তম বার্ষিক ওরশ মোবারক।  আখেরি মোনাজাতে দোয়া পরিচালনা করেন, ছেংগারচর পৌরসভার উত্তর ঠাকুরচর জামে মসজিদের খতিব ও পেশ ইমাম মাওলানা মোঃ শাহজাহান শিকদার।  উক্ত ওয়াজ দোয়ার মাহফিলে প্রধান বক্তা হিসেবে ওয়াজ করেন,মতলব উত্তর উপজেলা পরিষদ জামে মসজিদ এর পেশ ইমামমাওলানা মোঃ আক্তার হোসেন খান।

এছাড়াও আরো বহু ওলামায়ে কেরামগণ মাহফিলে তাশরিফ আনেন। ওয়াজ মাহফিল পরিচালনায় ছিলেন,উত্তর ঠাকুরচর আমিরুল মোমেনিন নূরানী হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানার শিক্ষক মাওলানা মোঃ আনোয়ার হোসেন। হযরত খাঁজা গরীবে নেওয়াজ মঈন উদ্দিন চিশতি (রাঃ) এর ওরশ শরীফের সার্বিক ব্যবস্থাপনা ও পরিচালনায় ছিলেন বিশিষ্ট সমাজ সেবক ও আ’লীগ নেতা গোলাম হোসেন খান, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মোঃ মোসলেম খান, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মোঃ মাহাবুব খান, বিশিষ্ট ব্যবসায়ীও ছেংগারচর পৌর যুবরীগ নেতা মোঃ নাজমুল খানসহ উত্তর ঠাকুরচর খানবাড়ির বিভিন্ন নেতৃবৃন্দ।

উক্ত ওরশ মোবারকে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,ছেংগারচর পৌর আ’লীগের সভাপতি হাসান কাইয়ুম চৌধুরী, মতলব উত্তর উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক অ্যাড.মোহসিন মিয়া মানিক।এসময় বিশিষ্ট সমাজ সেবক মোঃ শাহজাহান খান, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক আ’লীগ নেতা আঃ মালেক খান, মোঃ মঞ্জুর আহম্মদ খান, মোঃ মুছা খান,ছেংগারচর পৌর যুবলীগ নেতা মোঃ ওমর খান, সমাজ সেবক আঃ আজিজ খান, মোঃ শহীদ উল্লাহ খান, মোঃ অলিউল্লাহ খান, মোঃ নূরুল খান, মোঃ জহির খান, মোঃ কবির খান, মফিজুল ইসলাম (মফিজ খান), মোঃ আবুল কাশেম খান, সাংবাদিক কামাল হোসেন খান, মোঃ বদিউল আলম বদু খান, সালামত খান, মোঃ মিলন খান, আঃ মান্নান খান, মোঃ আজমল খান, মোঃ শাকিল খান,ওয়াশ করুনী মুকুল খান, মোঃ নূরনবী খান, সারোয়ার খান,আশ্রাফুল খানসহ উত্তর ঠাকুরচর সমাজের বিভিনন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

হযরত খাঁজা গরীবে নেওয়াজ মঈন উদ্দিন চিশতি (রাঃ) এর স্মরণে ১২১তম বার্ষিক ওরশ মোবারক-এ মোনাজাতে দেশ জাতি ও বিশ্ব মুসলিম উম্মার কল্যাণ কামনা করে এবং উত্তর ঠাকুরচর গ্রামের কবরবাসীদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয় করা হয়।  উল্লেখ্য বিগত ১শ’২০ বছর ধরে গোলাম হোসেন খান, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মোঃ মাহাবুব খান, মোঃ নাজমুল খান এদের পূর্ব পুরুষরা হযরত খাঁজা গরীবে নেওয়াজ মঈন উদ্দিন চিশতি (রাঃ) এর স্মরণে বার্ষিক ওরশ মোবারক পালন করে আসছে। তারই অংশ হিসেবে এ বছর ১২১তম ওরশ মোবারক অনুষ্ঠিত হয়েছে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here