মতলব উত্তরে গাছের সাথে শত্রুতা, আগুনে পোড়ানো হলো ৬ শতাধিক কাঠ গাছ।

0

প্রেসনিউজ২৪ডটকমঃ কামরুজ্জামান হারুন চাঁদপুর প্রতিনিধি: মানুষে মানুষে শত্রুতার ফলে আর যাই হোক গাছের সাথে শত্রুতা এ কেমন কথা ? শত্রুতার বলি হলো ২ বিগা জমির ৬ শতাধিক কাঠ গাছের চারা।  এমন ঘটনা হয়েছে ১৯ জানুয়ারী  চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ষাটনল ইউনিয়নের পূর্ব লালপুর গ্রামে। সেগুন, বেলজিয়াম, মেহগনি জাতের গাছের চারা নিজ জমিতে রোপন করেন প্রবাসে থাকা মুক্তিযোদ্ধা বজলুর রহমান। দেশে থাকা অবস্থায় তিনি ছিলেন উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক।

বজলুর রহমানের ভাতিজা হাফিজুর রহমান ফরহাদ জানান,রাজনৈতিক জীবনে কারো সাথে ওনার শত্রুতা থাকতেই পারে ।কিন্তু তার বলি হবে ৬ শতাধিক গাছ । এমনটা ভাবতেই অবাক লাগে। স্থানীয় লোকজন জানায়, কিছুটা নির্ঝন জায়গাতেই এই কাঠের বাগানটি। কাঠ গাছের চারাগুলো কিছুটা বড় হয়েছে ।এখন বাগানের আগাছা গুলো মারার জন্য ঔষধ ছিটানোর ফলে আগাছাগুলো শুকিয়ে ছিল।এর ফলেই শত্রুদের জন্য আগুন লাগানো সহজ হয়েছে। শুকিয়ে থাকা আগাছা গুলোতে আগুন লাগানোর ফলে দ্রুত ছড়িয়ে পরে আগুন। ফলে কাঠ গাছ গুলো পুড়ে যায়।

ষাটনল ইউপি সদস্য হাবিব মিয়াজী বলেন, খবর পেয়ে আমি স্থানীয় গন্যমান্যদের নিয়ে ঘটনাস্থলে যাই। যা দেখলাম তা সত্যিই দুঃখ জনক, অমানবিক। তিনি বলেন,মানুষের সাথে মানুষের শত্রুতা থাকতেই পারে। কিন্তু এরকমটা মোটেও কাম্য না। মতলব উত্তর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাম্মেল হক বলেন,এ রকম ঘটনা ঘৃনার ও ন্যাক্কার জনক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here