কক্সবাজার টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ২ রোহিঙ্গা নিহত

0

প্রেসনিউজ২৪ডটকমঃ কক্সবাজারের টেকনাফে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুই রোহিঙ্গা তরুণ নিহত হয়েছেন। নিহতদের ইয়াবা কারবারি বলে দাবি করেছে বিজিবি।শুক্রবার ভোর ৪টার দিকে টেকনাফ উপজেলার হোয়াইক্যংয়ে নাফ নদীর সীমান্তে কথিত এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহতরা হলেন- কক্সবাজারের উখিয়া কুতুপালং ক্যাম্পের সোলতান আহমদের ছেলে মো. আবুল হাসিম (২৫) ও আবু ছিদ্দিকের ছেলে নুর কামাল (১৯) নিহত হয়েছে। ঘটনাস্থল থেকে ৫০ হাজার পিচ ইয়াবা, একটি দেশীয় বন্দুক, দুই রাউন্ড তাজা কার্তুজ ও দুইটি ধারালো কিরিচ উদ্ধারের কথা জানিয়েছে বিজিবি।

টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল ফয়সল হাসান খান বলেন, গোপন সূত্রে টেকনাফের হোয়াইক্যং বিওপির সদস্যরা জানতে পারেন যে মিয়ানমার থেকে একটি ইয়াবার চালান সীমান্ত পার হয়ে বাংলাদেশে প্রবেশ করবে। এই খবরে দায়িত্বরত বিজিবির সদস্যরা হোয়াইক্যং সীমান্তের নাফ নদীর পারে অবস্থান নেয়।

এসময় একটি কাঠের নৌকা করে কিছু লোক নাফ নদী পার হয়ে এপারের সীমান্তে ওঠার চেষ্টা করলে বিজিবির সদস্য তাদের পাচারকারী হিসেবে চ্যালেঞ্জ করে তাদের আটকের চেষ্টা চালায়। কিন্তু বিজিবির সংকেত অমান্য করে পাচারকারীরা বিজিবিকে লক্ষ্য করে গুলি করে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। একপর্যায়ে পাচারকারীরা নৌকা নিয়ে পালিয়ে যায়।

এসময় দুজনকে মাটিতে পড়ে থাকতে দেখে বিজিবির সদস্য তাদের উদ্ধার করে প্রথমে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করে। মৃতদেহ দুটি ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে রয়েছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট আইনে টেকনাফ থানায় মামলা রুজু করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here