চাঁদপুরে মেঘনা নদীতে গাছ বোঝাই ট্রলার ডুবী ॥ নিখোঁজ ১

0

প্রেসনিউজ২৪ডটকমঃ কামরুজ্জামান হারুন চাঁদপুর প্রতিনিধি: চাঁদপুর শহরের বড় স্টেশন মোলহেড এলাকায় মেঘনা নদীতে ঘূর্ণিতে পড়ে গাছর টুকরো বোঝাই স্টীল বডির ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এতে ১ জন মাঝি নদীতে নিখোঁজ রয়েছে।  বুধবার সকাল সাড়ে ৯টায় ওই ট্রলার ডুবির ঘটনাটি ঘটেছে।

জানা যায়, শরিয়তপুর জেলার সখিপুর থানার বালার বাজার এলাকা থেকে গাছের টুকরো বোঝাই করে স্টীল বডি ট্রলারটি উত্তাল মেঘনা পাড়ি দিয়ে চাঁপুরের পুরাণ বাজার এলাকার একটি স’মিলে নিয়ে আসছিল। বড় স্টেশন মোলহেড এলাকার ত্রি-নদীর মোহনা এলাকায় আসলে মেঘনা নদীতে ঘূর্ণিতে পড়ে ট্রলারটি ডুবে যায়। ওই ট্রলারে দু’জন মাল্লা ছিল। একজন মাল্লা সখিপুর থানার মাগুল বেপারী বাড়ির দ্বীন ইসলামের ছেলে আলমগীর হোসেন (৩০।সে, একটি গাছের টুকরো ধরে প্রাণে বেঁচে যায়।

অপর মাঝি একই থানার বালার কান্দি গ্রামের মফিজ উদ্দিন (৩০) ।সে ট্রলারের সাথে নদীতে ডুবে যায়।
উদ্ধার হওয়া আলমগীর জানান, তারা বালার বাজার থেকে গাছের টুকরা বোঝাই করে ট্রলারটি নিয়ে উত্তাল মেঘনা পাড়ি দিয়ে পুরাণবাজার এলাকার স’মিল কাঠ তৈরি করার জন্য আসছিল। সকাল অনুমান সাড়ে ৯টার দিকে ত্রিনদীর মোহনায় আসলে ঘূর্ণিতে পড়ে ট্রলারটি ডুবে গেলে মফিজ নদীতে নিখোঁজ হয়।আর সে গাছের টুকরো ধরে প্রানে রক্ষা পায়।

চাঁদপুর নৌ থানার উপ-পরিদর্শক( এসআই) গিয়াস উদ্দিন, ফরহাদ রাব্বি ইসান ও সহকারী উপ পরিদর্শক(এএসআই) পারভেজ মাহমুদ জানান, খবর পাওয়ার সাথে সাথে আমরা নৌ থানা পুলিশ দ্রুত ঘটনাস্থলে ছুটে যাই। পাশাপাশি চাঁদপুর নৌ ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে নিখোঁজ মফিজ উদ্দিনের সন্ধানে নদীতে তল্লাশী অব্যাহত রেখেছে।

তাৎক্ষনিক খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান (জেলা প্রশাসনের পক্ষ থেকে) চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা। তিনি ঘটনাস্থলে এসে স্থানীয় নৌকার মাঝিদের সাথে আলাপ করেন। কিভাবে ট্রলার ডুবি হয়েছে সে বিষয়ে খোজ খবর নেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here