চুয়াডাঙ্গা জেলা যুবদলের ৮টি ইউনিট কমিটি সকালে ঘোষণা সন্ধ্যায় নাকচ!

0

প্রেসনিউজ২৪ডটকমঃ চুয়াডাঙ্গা জেলা যুবদলের ৮টি ইউনিট কমিটি ঘোষণা নিয়ে নানা নাটকীয়তার অবসান হয়েছে। সকালে ঘোষিত কমিটি সন্ধ্যায় নাকচ করে প্রেস বিজ্ঞপ্তি দেন কেন্দ্রীয় যুবদল নেতৃবৃন্দ। এর আগে চুয়াডাঙ্গা জেলা যুবদলের সভাপতি, সিনিয়র সহসভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত ৮টি ইউনিট কমিটির অনুমোদন কপি গতকাল শনিবার সকালে জেলার বিভিন্নজনের ফেসবুক টাইমলাইনে ছড়িয়ে পড়লে যুবদলের তৃণমূলের ত্যাগী নেতা-কর্মীরা বিক্ষুব্ধ হয়ে ওঠেন।

চুয়াডাঙ্গা সদর ও পৌর, আলমডাঙ্গা উপজেলা ও পৌর, দামুড়হুদা উপজেলা ও দর্শনা পৌর এবং জীবননগর উপজেলা ও পৌর যুবদলের কমিটির সত্যিই অনুমোদন হয়েছে কিনা জানতে তাৎক্ষণিকভাবে নেতা-কর্মীরা জেলা ও কেন্দ্রীয় নেতৃবৃন্দের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেন।

একপর্যায়ে শনিবার সন্ধ্যায় কেন্দ্রীয় যুবদলের খুলনা বিভাগীয় সাংগঠনিক টিম ৮টি ইউনিট কমিটির অনুমোদন নাকচ করে তা বাতিল করেন। এ ঘটনায় সাংগঠনিক টিমের প্রধান কেন্দ্রীয় যুবদলের সহসভাপতি চুন্নু চুয়াডাঙ্গায় কোনো কমিটির অনুমোদন হয়নি, কে বা কারা ফেসবুকে অপপ্রচার চালাচ্ছে জানিয়ে তাৎক্ষণিক প্রেস বিজ্ঞপ্তিও প্রদান করেন। এদিকে, জীবননগর উপজেলা ও পৌর যুবদলের কমিটি ঘোষণার খবরে সংবাদ সম্মেলন করেন ক্ষুব্ধ নেতা-কর্মীরা। এ সংবাদ সম্মেলন থেকে জেলা যুবদলের সভাপতি শরিফ উর জামান সিজার ও সাধারণ সম্পাদক সাইফুর রশিদ ঝণ্টুকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়।

সদ্য চুয়াডাঙ্গা জেলার সাংগঠনিক সফর শেষ করে মেহেরপুরে সাংগঠনিক সফরে থাকা যুবদলের খুলনা বিভাগীয় সাংগঠনিক টিম গত ১৯ ফেব্রুয়ারি থেকে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত চুয়াডাঙ্গা জেলার চার উপজেলায় মতবিনিময় করে। চুয়াডাঙ্গা সফরকালে সাংগঠনিক টিমের নেতৃবৃন্দ জানিয়েছিলেন, সাংগঠনিক সফর শেষে তাঁরা ঢাকা পৌঁছে বিভিন্ন ইউনিট কমিটির অনুমোদন চূড়ান্ত করবেন। অথচ তার আগেই কেন্দ্রীয় নির্দেশনার বাইরে গতকাল সকালে ৮টি ইউনিট কমিটি ঘোষণা করেন চুয়াডাঙ্গা জেলা যুবদলের সভাপতি, সিনিয়র সহসভাপতি ও সাধারণ সম্পাদক। এতে মাঠপর্যায়ের ত্যাগী নেতা-কর্মীরাসহ জেলা যুবদলের অনেক নেতৃবৃন্দ যেমন বিস্মিত হন, ঠিক তেমনি খুলনা বিভাগীয় সাংগঠনিক টিমের নেতৃবৃন্দ পড়েন অস্বস্তিতে।

এর আগে চুয়াডাঙ্গা সদর ও পৌর, আলমডাঙ্গা উপজেলা ও পৌর, দামুড়হুদা উপজেলা ও দর্শনা পৌর এবং জীবননগর উপজেলা ও পৌর যুবদলের কমিটির অনুমোদনের কপি ফেসবুকে ছড়িয়ে পড়লে মেহেরপুরে সাংগঠনিক কাজে থাকা খুলনা বিভাগে দায়িত্বপ্রাপ্ত যুবদলের সাংগঠনিক টিমের সঙ্গে কথা বলতে শতাধিক বিক্ষুব্ধ নেতা-কর্মী জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক জাহেদ মোহাম্মদ রাজিব খান ও যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুস সালাম বিপ্লবকে সঙ্গে নিয়ে মেহেরপুরে যান। এ সময় বিক্ষুব্ধ নেতা-কর্মীরা সাংগঠনিক টিমের নেতৃবৃন্দ যে হোটেলে আছেন, সেই হোটেলের সামনে অবস্থান নিয়ে কমিটি অনুমোদনের বিষয়ে জানতে চান।

এ সময় যুবদলের সাংগঠনিক টিম বিক্ষুব্ধ নেতা-কর্মীদের জানান, ৮টি ইউনিট কমিটির অনুমোদন বিষয়ে তাঁরা কিছু জানেন না। এ ঘটনায় খুলনা বিভাগে দায়িত্বপ্রাপ্ত যুবদলের সাংগঠনিক টিম এসব কমিটির অনুমোদন হয়নি মর্মে একটি প্রেস বিজ্ঞপ্তি প্রদান করেন। কেন্দ্রীয় যুবদলের সহসভাপতি ও খুলনা বিভাগে দায়িত্বপ্রাপ্ত যুবদলের সাংগঠনিক টিমের প্রধান আলী আকবর চুন্নু স্বাক্ষরিত এ প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘চুয়াডাঙ্গা জেলা যুবদলের সকল থানা ও পৌর আহ্বায়ক কমিটি নিয়ে ফেসবুকে অপপ্রচার চালাচ্ছে। কিন্তু আমরা খুলনা বিভাগীয় যুবদল সাংগঠনিক টিম বিষয়টি অবগত নয়। সকল পৌর ও থানা আহ্বায়ক কমিটি অনুমোদন সাপেক্ষে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। সকলকে অবগত করছি যে, চুয়াডাঙ্গা যুবদলের থানা ও পৌর কমিটি অনুমোদন হয়নি।

এ বিষয়ে চুয়াডাঙ্গা জেলা যুবদলের সভাপতি শরিফ উর জামান সিজারের মোবাইল ফোনে কল দিয়ে বক্তব্য নেওয়ার চেষ্টা করা হলে তাঁর মোবাইল ফোনের নাম্বারটি বন্ধ পাওয়া যায়। এ বিষয়ে জেলা যুবদলের সাধারণ সম্পাদক সাইফুর রশিদ ঝণ্টু জানান চুয়াডাঙ্গা জেলা যুবদলের ঘোষিত ৮টি ইউনিট কমিটি কেন্দ্রীয় যুবদলের খুলনা বিভাগীয় সাংগঠনিক টিম বাতিল করেছে, এমন তথ্য আমার জানা নেই। এ বিষয়ে কেন্দ্রীয় নেতৃবৃন্দ আমাকে কিছু জানাননি।

এ বিষয়ে কেন্দ্রীয় যুবদলের সহসভাপতি ও খুলনা বিভাগে দায়িত্বপ্রাপ্ত যুবদলের সাংগঠনিক টিমের প্রধান আলী আকবর চুন্নু জানান, ‘চুয়াডাঙ্গা জেলা যুবদলের সকল থানা ও পৌর আহ্বায়ক কমিটি অনুমোদন হয়নি। চুয়াডাঙ্গা জেলা যুবদলের ৮টি ইউনিট কমিটির অনুমোদন বিষয়ে আমরা অবগত নই। চুয়াডাঙ্গা জেলার সকল পৌর ও থানা আহ্বায়ক কমিটি অনুমোদন সাপেক্ষে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here