মতলব উত্তরে বারোআনি যুবসমাজ ও এলাকাবাসীর উদ্যোগে ২য় বার্ষিক ওয়াজ ও দোয়ার মাহফিল

0
মতলব উত্তরে বারোআনি যুবসমাজ ও এলাকাবাসীর উদ্যোগে ২য় বার্ষিক ওয়াজ ও দোয়ার মাহফিল

প্রেসনিউজ২৪ডটকমঃ খান মোহাম্মদ কামালঃ চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার বারোআনি যুবসমাজ ও এলাকাবাসীর উদ্যোগে কবরবাসীর রূহের মাগফিরাত কামনায় ২য় বার্ষিক ওয়াজ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১০ জানুয়ারী) মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার বারোআনি সমধ্যপাড়া জামে মসজিদ সংলগ্ন ময়দানে এ ২য় বার্ষিক ওয়াজ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়। উক্ত বার্ষিক ওয়াজ ও দোয়ার মাহফিলে প্রধান অতিথি ছিলেন, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক আলহাজ্ব মোঃ নুরুল হক সরকার (সিআইডি)।মাহফিলে সভাপতিত্ব করেন, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক আলহাজ্ব মনিরুজ্জামান শিকদার (মমিন)।

মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক আলহাজ্ব এটিএম ইউনুছ মাঝি, আলহাজ্ব বিল্লাল হোসেন মাঝি, মোহাম্মদ সালাউদ্দিন শিকদার। আরো বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মোঃ চাঁন মিয়া সরকার, মোঃ ইলিয়াছ শিকদার,মোঃ রবিউল্লাহ শিকদার, মোঃ বোরহান শিকদার, মোঃ খোরশেদ কেরানী, মোঃ বাচ্চু সরকার, মোহাম্মদ আলী, মোঃ ইসমাইল সরদার, মোঃ রেহান উদ্দিন সরকার, মোঃ আয়নাল শিকদার, মোঃ জনি সরকার, মোঃ দেলোয়ার মাঝি, তৌহিদুল শিকদার, মোঃ নাছির,রুহুল কুদ্দুস,মঞ্জুর আহমেদ শিকদার প্রমূখ।

মাহফিলটি পরিচালণা করেন, বারোআনী মধ্যপাড়া জামে মসজিদ এর পেশ ইমাম ও খতিব মাওলানা তাসনিম মাহমুদ ।উক্ত বার্ষিক ওয়াজ ও দোয়ার মাহফিলে প্রধান বক্তা হিসেবে ওয়াজ করেন,বাংলাদেশ টেলিভিশন এন্ড বিটিভি ওয়াল্ড বাংলাদেশ বেতার এর তাফসীর কারক নারায়নগঞ্জ হীরাঝিল বাইতুল নূর কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মুফ্তি আশিক উল্লাহ সিরাজী।

বিশেষ বক্তা হিসেবে ওয়াজ করেন, ছেংগারচর কেন্দ্রীয় জামে মসজিদের খতিব আলহাজ্ব হযরত মাওলানা তাজুল ইসলাম চাঁদপুরী। আরো ওয়াজ করেন,বারোআনী উত্তর পাড়া জামে মসজিদের ইমাম ও খতিব হযরত মাওলানা এমএস ইসমাইল হোসেন,বারোআনী মাঝি বাড়ি জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা তরিকুল ইসলাম রশিদী।

উক্ত ওয়াজ ও দোয়ার মাহফিলটি বাদ আছর হইতে শুরু মধ্যরাত পর্যন্ত চলে দ্বীনি আলোচনা। আখেরী মোনাজাতের মধ্যদিয়ে মাহফিলের সমাপ্তি হয়। মাহফিল শেষে উপস্থিত মুসল্লিদের মাঝে তাবারক বিতরণ করা হয়। মাহফিলে মহিলাদের পর্দাসহকারে প্রজেক্টরের মাধ্যমে ওয়াজ শুনার সু-ব্যবস্থা করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here