তুরস্কে আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিচ্ছেন ড. সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী

0
তুরস্কে আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিচ্ছেন ড. সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব প্রতিবেদক: ২১-২৭ এপ্রিল তুরস্কের রাজধানী ইস্তাম্বুলে আয়োজিত আন্তর্জাতিক সম্মেলনে যোগদান করতে ইতোমধ্যে ঢাকা ছেড়েছেন মাইজভাণ্ডার শরিফের সাজ্জাদানশন ড. সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী।

২২ এপ্রিল তিনি আন্তর্জাতিক বিজ্ঞান সিম্পোজিয়ামে ‘ইসলামি আইনে প্রিয় নবিজী (সা.)সুন্নাহ্ অনুসরণের গুরুত্ব’ বিষয়ে প্যানেলিস্ট স্পিকার হিসেবে আলোচনা করবেন। ২৪ এপ্রিল তিনি ‘আরবি বছরের গুরুত্ব বিষয়ক বৈজ্ঞানিক আলোচনা’ শীর্ষক সেমিনারে বক্তব্য প্রদান করবেন। একই বিষয়ের ওপর তিনি ২৫শে এপ্রিল ইসমাইল আগা ওয়াকফ ফর স্টুডেন্টস অব ইসলামিক সায়েন্স বিভাগে বক্তব্য প্রদান করবেন।

এ ছাড়া তিনি বিশিষ্ট সাহাবী হযরত আইউব আল আনছারী (রহ:) ও হযরত জালাল উদ্দিন রুমি (রঃ) সহ তুরস্কে অবস্থিত বিভিন্ন বিখ্যাত সাহাবী, অলি আল্লাহ্দের সমাধিস্থল জিয়ারত করবেন ও সেমিনারে বক্তব্য প্রদান করবেন।তুরস্কের উচ্চ পর্যায়ের সরকারি কর্মকর্তা, প্রায় ৫০ টি দেশের শীর্ষ ইসলামিক ও সুফি স্কলার, বুদ্ধিজীবীগণ এ সকল আয়োজনে অংশগ্রহণ করবেন।

ড. সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী বিশ্বজুড়ে বাংলাদেশের লাল- সবুজের পতাকারও প্রতিনিধিত্ব করছেন।তিনি জাতিসংঘ, ইউনেস্কোসহ আন্তর্জাতিক প্লাটফর্মে শান্তি, মানবতা ও অসাম্প্রদায়িক চেতনার বিকাশে প্রিয় নবিজী (সা.) আদর্শ, সুফিবাদ ও ‘তরিকা-এ-মাইজভাণ্ডারীয়া তাৎপর্য তুলে ধরছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here