গৌরীপুরে কৃষকদের মাঝে কৃষি প্রণোদনা বিতরণ অনুষ্ঠিত

0
গৌরীপুরে কৃষকদের মাঝে কৃষি প্রণোদনা বিতরণ অনুষ্ঠিত

প্রেসনিউজ২৪ডটকমঃ মো:মাহফুজুর রহমান,গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি : গৌরীপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে আজ রবিবার দুপুরে স্থানীয় কৃষকদের মাঝে সরিষা, গম, ভুট্টা, চীনা বাদাম, মুগ ডাল ও সূর্যমুখীর উৎপাদন বৃদ্ধির লক্ষে বীজ ও সার বিতরণ করা হয়েছে।উপজেলা কৃষি কার্যালয়ের আঙ্গিনায় আনুষ্ঠানিকভাবে ৩ হাজার ৪ শত ৭৪ জন কৃষকের মাঝে এসব বীজ ও রাসায়নিক সার প্রণোদনা হিসেবে বিতরণ করা হয়।

এ উপলক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফৌজিয়া নাজনীনের সভাপতিত্বে উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ শরিফুল ইসলামের সঞ্চালনায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন খান, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ নিলুফার ইয়াসমিন জলি, উপজেলা আওয়ামীলীগের সভাপতি নিলুফার আনজুম পপি, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সালমা আক্তার রুবি, গৌরীপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন জুয়েল, সাধারণ সম্পাদক আবু কাউছার চৌধুরী রন্টি, উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ডাঃ হেলাল উদ্দিন আহম্মেদ, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুর রহিম প্রমুখ।

উপজেলা কৃষি কর্মকর্তা জানান, উপজেলার একটি পৌরসভা ও ১০টি ইউনিয়নের ৩ হাজার চারশত ৭৪ জন প্রান্তিক কৃষকদের মাঝে বিনা মূলে এসব বীজ ও সার বিতরণ করা হয়েছে। তমধ্যে সরিষা দুই হাজার পাঁচশত জন, গম ৫০০, ভুট্টা ৪০০, পেঁয়াজ ৩০ জন, চীনা বাদাম ২০ জন, মুগ ডাল ১০ জন, সূর্যমুখী ১৫ জন কৃষককে এসব প্রণোদনা দেয়া হয়েছে। সাথে ডিএপি ও এমওপি সার বিতরণ করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here