চট্টগ্রাম ফটিকছড়িতে বিএসপি’র সমাবেশ জঙ্গি, উগ্র, হঠকারীতার বিরুদ্ধে জনগণকে ঐক্যবদ্ধ থাকার আহবান: সাইফুদ্দীন আহমদ

0
চট্টগ্রাম ফটিকছড়িতে বিএসপি’র সমাবেশ জঙ্গি, উগ্র, হঠকারীতার বিরুদ্ধে জনগণকে ঐক্যবদ্ধ থাকার আহবান: সাইফুদ্দীন আহমদ

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ সুপ্রিম পার্টি(বিএসপি) ও লিবারেল ইসলামিক জোটের চেয়ারম্যান শাহজাদা ড.সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভান্ডারী বলেছেন,নির্বাচনকে কেন্দ্র করে স্বাধীনতা বিরোধী প্রতিক্রিয়াশীল চক্র এক জোট হয়েছে। দেশ ও জনগণের স্বার্থে মুক্তিযুদ্ধের পক্ষের সকলকে এক হয়ে এই প্রতিক্রিয়াশীল গোষ্ঠীকে রুখে দিতে হবে।

১৬ সেপ্টেম্বর শনিবার বিকালে চট্টগ্রাম ফটিকছড়ি উপজেলার নাজিরহাট জংকার মোড়ে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও বাজার সিন্ডিকেটকারীদের বিরুদ্ধে ব্যবস্থা, সংবিধান অনুযায়ী অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ অংশগ্রহণমুলক নির্বাচনের দাবিতে ফটিকছড়ি উপজেলা বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) উদ্যোগে আয়োজিত জনসভায় ড. সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভান্ড-ারী প্রধান অতিথির বক্তব্যে আরও বলেন, দুর্নীতি নেই এমন কোনো সেক্টর নেই। দুর্নীতিবাজরা দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকা পাচার করে।

এর খেসারত দিতে হয় এদেশের শ্রমিক, কৃষক, মেহনতি জনতাকে। দুর্নীতিবাজদের কারণেই আজকে বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী দিন দিন ঊর্ধ্ব গতি ও বেকারত্বের হার বাড়ছে।তিনি বলেন, অবিলম্বে দুর্নীতিবাজদের বিরুদ্ধে শ্বেতপত্র প্রকাশ করে তাদের নাম ঠিকানা জনগণকে জানাতে হবে। এই দুর্নীতিবাজদের আইনের আওতায় না আনলে এরা দেশকে গিলে খাবে।বিএসপি ও লিবারেল ইসলামিক জোটের চেয়ারম্যান বলেন, আমি এই ফটিকছড়িরই সন্তান, দুর্যোগ মহামারীসহ সবসময় ফটিকছড়িবাসীরপাশে থাকার চেষ্টা করেছি।

আগামীতেও ফটিকছড়িবাসীর যেকোনো প্রয়োজনে আমি ফটিকছড়িবাসীর পাশে থাকতে চাই। বর্তমান সরকারের আমলে সারাদেশে ব্যাপক উন্নয়ন হলেও ফটিকছড়িতে কাক্সিক্ষত উন্নয়ন হয়নি। ভারতের ত্রিপুরার সাথে আমদানী রপ্তানী সুবিধার জন্য নাজিরহাট থেকে রামগড় স্থলবন্দর পর্যন্ত মাত্র চল্লিশ কিলোমিটার রেল লাইন নির্মাণ করলেই চট্টগ্রাম বন্দরের সাথে সংযোগ স্থাপন করা যেতো।

কিন্তু এই উদ্যোগগুলো কেউই নেয়নি।নির্বাচন সম্পর্কে সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভান্ডারী বলেন, সকল রাজনৈতিক দলের আলাপ আলোচনার মাধ্যমে নির্বাচনকালীন সরকার বিতর্কের স্থায়ী অবসান ঘটিয়ে সকল দলের অংশগ্রহণে একটি সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত করতে হবে।তবে তত্ত্বাবধায়ক সরকারের নামে অনির্বাচিত সরকার জনগণ আর দেখতে চায় না। যেভাবেই নির্বাচন হোক তা সংবিধানের আলোকেই হতে হবে।

তিনি বলেন, নির্বাচনের পরিবেশ ঠিক থাকলে আগামী নির্বাচনে বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) নেতৃত্বাধীন লিবারেল ইসলামিক জোট অংশগ্রহণ করবে।ফটিছড়ি উপজেলা বিএসপি আহ্বায়ক এইচএম মঞ্জুরুল আনোয়ার চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন লিবারেল ইসলামিক জোটের নির্বাহী চেয়ারম্যান ও বাংলাদেশ ইসলামী ঐক্য জোটের চেয়ারম্যান মিছবাহুর রহমান চৌধুরী, লিবারেল ইসলামিক জোটের কো-চেয়ারম্যান ও বাংলাদেশ জনদল (বিজেডি)-এর চেয়ারম্যান মাহবুবুর রহমান জয় চৌধুরী।বিএসপি’র বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ঢালী কামরুজ্জামান হারুনের সঞ্চালনায় অতিথি ও আলোচক ছিলেন বিএসপি’র কো-চেয়ারম্যান অ্যাড. কাজী মহসীন চৌধুরী, ভাইস চেয়ারম্যান মোঃ মনির হোসেন, মাওলানা রুহুল আমিন ভূঁইয়া চাঁদপুরী, ভাইস চেয়ারম্যান ও চট্টগ্রাম জেলা সভাপতি এস.এম সাহাব উদ্দিন, অতিরিক্ত মহাসচিব মুফতি বাকী বিল্লাহ আল-আযহারী, কৃষক শ্রমিক পার্টি (কেএসপি) সিনিয়র যুগ্ম মহাসচিব ও লিবারেল ইসলামিক জোটের জন সংযোগ বিষয়ক সম্পাদক মোঃ সোহেল সামাদ বাচ্ছু, বিএসপি’র জাতীয় স্থায়ী পরিষদ সদস্য ও বিএসপি এবং লিবারেল ইসলামিক জোটের দপ্তর সম্পাদক মোঃ ইব্রাহিম মিয়া, যুগ্ম মহাসচিব শাহ মোঃ আসলাম হোসাইন বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আক্তারুজ্জামান ভূঁইয়া, যুব বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান পায়েল, তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক আজমাঈন আসরার, আইন বিষয়ক সম্পাদক অ্যাড শাহ আলম অভি, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ক সম্পাদক ডাঃ নূরুল আনোয়ার হিরন,সহকারী অর্থ সম্পাদক মোঃ মোশারফ হোসেন,সমবায় বিষয়ক সম্পাদক মো: জসিম উদ্দিন ভূঁইয়া, ফটিকছড়ি উপজেলা সদস্য সচিব মোঃ জানে আলম মাসুদ, সাবেক সাধারণ সম্পাদক এস.এম হাবিব , মাহবুবুর রহমান আপন প্রমুখ।

সমাবেশে বিএসপি’র হাজার হাজার নেতাকর্মী ব্যান্ড বাজিয়ে পার্টির চেয়ারম্যান ও একতারা প্রতীকের, ব্যানার, ফেস্টুন নিয়ে মিছিল সহকারে উপস্থিত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here