মুন্সীগঞ্জে বিএনপির কমিটি নিয়ে দুই গ্রুপের মধ্যে উত্তেজনা, ককটেল বিস্ফোরণ

0
মুন্সীগঞ্জে বিএনপির কমিটি নিয়ে দুই গ্রুপের মধ্যে উত্তেজনা, ককটেল বিস্ফোরণ

প্রেসনিউজ২৪ডটকমঃ আনিছুর রহমান রলিন মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জে ইউনিয়ন বিএনপির কমিটিকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে পাল্টাপাল্টি হামলার ঘটনা ঘটেছে। মঙ্গলবার রাত সাড়ে ৯টায় সদর উপজেলার শিলই ইউনিয়নের শিলই মধ্যেকান্দি গ্রামের ইউনিয়ন বিএনপির সভাপতি প্রার্থী বাদশা বেপারী ও সাধারণ সম্পাদক প্রার্থী শাহীন বেপারীর বাড়িতে হামলার ঘটনা ঘটে ও বুধবার ভোর ৫টার দিকে বর্তমান সভাপতি সাঈদ বেপারীর বাড়িতে পাল্টা হামলা চালিয়ে ককটেল বিস্ফোরণ ও গুলির ঘটনা ঘটে।

এ ঘটনায় হামলাকারীরা অর্ধশতাধিক ককটেল বিস্ফোরণ ও গুলিয়ে চালিয়ে কয়েকটি বসতঘর ভাঙচুর করে আতঙ্ক সৃৃষ্টি করে। এর আগে মঙ্গলবার বিকালে বাদশা বেপারীর ভাতিজা সৌদি প্রবাসী মাঈনউদ্দিন বেপারীকে লোহার রড ও হাতুরি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে ইউনিয়ন বিএনপির সভাপতি সাঈদ বেপারীর লোকজন।সেই ঘটনার সূত্র ধরে উভয় গ্রুপের মধ্যে পাল্টাপাল্টি হামলার ঘটনা ঘটে।স্থানীয়রা জানান, শিলই ইউনিয়ন বিএনপির কমিটিকে কেন্দ্র করে বর্তমান সভাপতি সাঈদ বেপারীর সাথে চাচাতে ভাই সভাপতি প্রার্থী বাদশা বেপারীর বিরোধ চলে আসছিলো।

সেই বিরোধকে কেন্দ্র করে মঙ্গলবার বিকালে বাদশা বেপারীর ভাতিজা সৌদি প্রবাসী মাইনুদ্দিন বেপারীকে মারধর করে সাইদ বেপারীর লোকজন।পরে রাতে ইউনিয়ন বিএনপির সভাপতি প্রার্থী বাদশা বেপারী ও সাধারণ সম্পাদক প্রার্থী শাহীন বেপারীর বাড়িঘরে হামলা চালায় তারা।এসময় ককটেল বিস্ফোরণে গ্রাম জুড়ে আতঙ্ক ছড়িয়ে পরে। পরে বুধবার ভোর ৫টার দিকে পাল্টা হামলা চালিয়ে সাঈদ বেপারীর বাড়ীর ঘরে গুলি ও বাড়িঘরে ককটেল বিস্ফোরণ  ঘটায় বাদশা বেপারীর লোকজন। এ ঘটনায় পুরো ইউনিয়ন জুড়ে আতঙ্ক বিরাজ করছে।

সরেজমিন ঘুরে উভয় গ্রুপের বাড়ীঘরে হামলার চিহ্ন দেখা যায়।এছাড়াও হামলা ব্যবহৃত গুলির খোসা ও কয়েকটি তাজা ককটেল পড়ে থাকতে দেখা যায়  ইউনিয়ন বিএনপির সভাপতি সাঈদ বেপারী ও প্রতিপক্ষ সাধারণ সম্পাদক প্রার্থী শাহীন বেপারীর বাড়িতে। প্রথম দফা হামলার শিকার সভাপতি প্রার্থী বাদশা ব্যাপারী জানান, আমি বিএনপির সভাপতি সাঈদ বেপারীর বিরুদ্ধে একই পদে প্রতিদ্বন্দ্বিতা করায় বিকালে আমার ভাতিজা সৌদি প্রবাসী মাঈনউদ্দিনকে মারধর করে। পরে রাতে অস্ত্রশস্ত্র ও ককটেল নিয়ে আমার ও সাধারণ সম্পাদক প্রার্থী শাহীন বেপারীর বসতবাড়িতে হামলা চালিয়ে বাড়িঘর ভাঙচুর ও গুলি করে।

এই ঘটনায় আমিসহ পরিবারের লোকজন চরম আতঙ্কে রয়েছে।তবে হামলার বিষয়টি অস্বীকার করে ইউনিয়ন বিএনপি’র বর্তমান সভাপতি সাঈদ বেপারী বলেন, তুচ্ছ ঘটনায় বুধবার ফজর নামাজের পর হঠাৎ করে আগ্নেয়াস্ত্র ও ককটেল নিয়ে আমার বসতবাড়িতে হামলা চালিয়ে ককটেল বিস্ফোরণ ও গুলি চালালে গ্রাম জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে।এছাড়াও বাদশা বেপারীর লোকজন আমার লোকজনকে বিভিন্ন আগ্নেয়াস্ত্র নিয়ে হুমকি দেন সেই হুমকির প্রতিবাদ করলে আমার বসতবাড়িতে ভোর ৫টার দিকে এই হামলা চালায়। তবে কমিটি নিয়ে তার সাথে কোন বিরোধ নেই বলেও তিনি জানান।

গুলির খোসা উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে মুন্সীগঞ্জ সদর থানার এসআই সাচ্চু জানান, ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে উভয় বাড়ি থেকে তাজা ককটেল ও গুলির খোসা উদ্ধার করা হয়েছে। তবে এই ঘটনায় কোনো পক্ষই এখন পর্যন্ত লিখিত অভিযোগ দায়ের করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here