ভোলায় ১০ দফা দাবিতে বিএনপির মানববন্ধন

0
ভোলায় ১০ দফা দাবিতে বিএনপির মানববন্ধন

প্রেসনিউজ২৪ডটকমঃ কামরুজ্জামান শাহীন,ভোলা: ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে ভোলায় বিএনপির মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। শনিবার (১১ মার্চ) সকাল ১১ টার দিকে ভোলায় মহাজনপট্রিস্থ জেলা বিএনপির দলীয় কার্যালয়ের সামনের সড়কে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। ভোলা জেলা বিএনপির আহ্বায়ক গোলাম নবী আলমগীরের সভাপতিত্বে ও সদস্য সচিব রাইসুল আলমের সঞ্চালনায় মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় বিএনপির সহ-সভাপতি, সাবেক মন্ত্রী, বীরমুক্তিযোদ্ধা মেজর হাফিজ উদ্দিন আহম্মেদ (অব:) বীরবিক্রম, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাবেক সংসদ সদস্য মো. নাজিম উদ্দিন আলম।

এসময় প্রধান অতিথি তার বক্তব্য বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের নেতৃত্বে আমরা মহান মুক্তিযুদ্ধে অংশ নিয়েছি। স্বপ্ন ছিল একটি সুন্দর দেশ গড়ার কিন্ত এ দেশ এমন হবে আমরা ভাবিনি। আ’লীগের দুঃশাসনের কারনে মানুষের অধিকার বাস্তবায়ন হয়নি। আ’লীগ আজ রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে বলেই, নিরপেক্ষ নির্বাচনকে ভয় পায়। অবৈধ এই সরকারের সীমাহীন দূর্নীতি, অর্থ লুট, মানিলন্ডারিয়ের কারণে দেশের মানুষ তাদের নিত্যপণ্যে ক্রয় ক্ষমতা হারিয়ে ফেলেছে। তিনি আরও বলেন, বেগম খালেদা জিয়াকে একটি মিথ্যা মামলায় গৃহবন্দী করে রাখা হয়েছে।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে এদেশের জনগনের ভোট ও দ্রব্যমূল্যের ন্যায্য অধিকার সহ ১০ দফা দাবী আদায়ের জন্য এ আন্দোলন সংগ্রাম করে যাচ্ছি। জিয়ার সৈনিকেরা ঢাকার রাজপথ দখল করে এই শৈরাচার ফ্যাসিস্ট হাসিনা সরকারকে উৎখাত করে গনতন্ত্র ও মানুষের অধিকার ফিরিয়ে আনবো। তিনি বিচার বিভাগের কথা উল্লেখ করে বলেন, দেশের আজ বিচারের নামে প্রহসন করা হচ্ছে। সরকার বিচার বিভাগকে ধ্বংস করেছে। এদেশে আর রাতের বেলার ভোট হবে না, যারা স্বপ্ন দেখছেন অবৈধ প্রক্রিয়ায় ভোটের মাধ্যমে আবারও ক্ষমতায় থাকবো, সেই স্বপ্ন দেশে মানুষ হতে দেবে না।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, ভোলা জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক শফিকুর রহমান কিরণ, সাবেক সিনিয়র সহ-সভাপতি আমিনুল ইসলাম খান, সাবেক সাধারন সম্পাদক হারুন আর রসিদ ট্রুম্যান, সাবেক যুগ্ম সাধারন সম্পাদক হুমায়ুন কবির সোপান, ইয়ারুল আলম লিটন, তরিকুল ইসলাম কায়েদ, সাবেক সাংগঠনিক সম্পাদক এনামুল হক, সদর উপজেলা বিএনপির আহবায়ক আসিফ আলতাব, সদস্য সচিব মো. হেলাল উদ্দিন, ভোলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারন সম্পাদক অ্যাডভোকেট আমিরুল ইসলাম বাছেত, জেলা যুবদলের সভাপতি জামাল উদ্দিন লিটন, সিনিয়র-সহ-সভাপতি ফখরুল ইসলাম ফেরদাউস, সাধারন সম্পাদক আব্দুর কাদের সেলিম, সাংগঠনিক সম্পাদক মো. মনির হোসেন, কৃষক দলের সভাপতি সেন্টু, জেলা শ্রমিক দলের সভাপতি সহিদুল হক মানিক, ছাত্রদল ভারপ্রাপ্ত সভাপতি জসিম উদ্দিনসহ জেলা, উপজেলা বিএনপিসহ সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here