মতলবের মোহনপুর ও ইসলামাবাদ ইউপির উপনির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্ধ

0
মতলবের মোহনপুর ও ইসলামাবাদ ইউপির উপনির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্ধ

প্রেসনিউজ২৪ডটকমঃ  খান মোহাম্মদ কামাল : প্রথম বারের মতো ইভিএম (ইলেকট্রিনিক ভোটিং ইভিএম মেশিন) পদ্ধতিতে চাঁদপুরের মতলব উত্তর উপজেলর মোহনপুর ও ইসলামাবাদ ইউনিয়ন পরিষদ (ইউপি) উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। আজ মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) নির্বাচন কমিশন ঘোষিত মোহনপুর ইউপির চেয়ারম্যান পদে এবং ইসলামাবাদ ইউনিয়নের ১নং ওয়ার্ড এর মেম্বার পদে উপ-নির্বাচনের চূড়ান্ত প্রার্থীদের মধ্যে প্রার্থীদের প্রতীক বরাদ্দের দিন ছিল।

উৎসব মুখর পরিবেশে উপজেলার ৭নং মোহনপুর ইউনিয়নের চেয়ারম্যান পদে ও ইসলামাবাদ ইউনিয়নের ১নং ওয়ার্ড এর মেম্বার পদে প্রতিদ্বন্ধিতাকারী প্রার্থীরা তাদের কর্মী সমর্থকদের নিয়ে রিটার্নিং অফিসারের কাছ থেকে প্রার্থীরা পছন্দের প্রতীক গ্রহণ করেন। এদের মধ্যে আওয়ামী লীগের দলীয় নৌকা প্রতীকে প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই প্রধান, স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে মোঃ হাবিবুর রহমান হাফিজ তপাদার (মোটর সাইকেল), কাজী মিজানুর রহমান (অটো রিক্সা),সাবেক ইউপি চেয়ারম্যান আবুল কাশেম মাস্টার (আনারস), অ্যাডভোকেট মোঃ সেলিম মিয়া (ঘোড়া), মোঃ বদিউল আলম (চশমা), আবু হানিফ অভি (ঢোল),শরিফ মাহমুদ সায়েম (টেবিলফ্যান),ফয়সাল আহমেদ(টেলিফোন) প্রতীক বরাদ্ধ পেয়েছন।  অপরদিকে ইসলামাবাদ ইউনিয়নের ১নং ওয়ার্ডের মেম্বার পদে শুণ্যপদে উপনির্বাচনের দুই প্রার্থী সাংবাদিক শ্যামল চন্দ্র দাস (প্রতীক মোরগ) ও আতাউর রহমান (প্রতীক তালা) প্রতীক বরাদ্ধ দেওয়া হয়েছে।

আগামী ১৬ মার্চ উপজেলার মোহনপুর ইউপি উপনির্বাচনে চেয়ারম্যান পদে ও ইসলামাবাদ ইউনিয়নের ১নং ওয়ার্ড এর মেম্বার পদে ভোটগ্রহণ হওয়ার কথা রয়েছে। গত ১০ নভেম্বর এই ইউনিয়ন পরিষদের ৫ বারের জাতীয় স্বর্ণপদক প্রাপ্ত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সামসুল হক চৌধুরী বাবুল মৃত্যুজনিত কারণে পদটি শূন্য হয়। অপরদিকে ইসলামাবাদ ইউনিয়নের ১নং ওয়ার্ডের ইউপি সদস্য নৃপেন্দ্র চন্দ্র দাস ১৫ নভেম্বও মৃত্যুজনিত কারণে ওই ওয়ার্ডটি শুন্য ঘোষণা করা হয়।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার কাজী আবু বকর সিদ্দিক জানান, মোহনপুর ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচনে আজকে মোট ৯জন চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে সুষ্ঠুও শান্তিপূর্নভাবে মধ্যে প্রতীক বরাদ্ধা দেওয়া হয়েছে। প্রতীকে একাধিক প্রার্থীর চাওয়ার পরিপেক্ষিতে লটারিতে প্রতিক বরাদ্ধা দেওয়া হয়েছে। প্রথমমবারের মতো ইভিএম (ইলেকট্রিনিক ভোটিং ইভিএম মেশিন) পদ্ধতিতে চাঁদপুরের মতলব উত্তর উপজেলর মোহনপুর ইউনিয়ন ও ইসলঅমাবাদ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হবে নির্বাচনটি সুষ্ঠু,অবাধ ও নিরপেক্ষ ভোট গ্রহণের সকল প্রস্তÍুতি নির্বাচন কমিশন থেকে গ্রহণ করা হয়েছে।

তিনি মোহনপুর ইউপির চেয়ারম্যান পদে ও ইসলামাবাদ ইউনিয়নের ১ নং ওয়ার্ডে মেম্বার পদে উপ-নির্বাচনটি অবাধ,সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য প্রার্থীসক সকলের কাছে সহযোগিতা কামনা করেছেন। একই সাথে তিনি প্রার্থীদেরকে নির্বাচনী আচরণবিধি মেনে চলার আহবান জানান। এসময় উপজেলা রনির্বাচন কর্মকর্তা মোঃ আবু তাহের উপস্থিত ছিলেন।উল্লেখ্য, আগামী ১৬ মার্চ এই ইউনিয়ন পরিষদ উপনির্বাচনে চেয়ারম্যান পদে ভোটগ্রহণ কথা রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here