যুব সমাজকে লেখাপড়ার পাশাপাশি নৈতিক শিক্ষায় দীক্ষিত হতে হবে : সাইয়্যিদ মাসুক এ মইনুদ্দিন 

0
যুব সমাজকে লেখাপড়ার পাশাপাশি নৈতিক শিক্ষায় দীক্ষিত হতে হবে : সাইয়্যিদ মাসুক এ মইনুদ্দিন 

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব সংবাদদাতা:মইনীয়া যুব ফোরামের কেন্দ্রীয় কার্যকরী সভাপতি শাহজাদা সাইয়্যিদ মাসুক এ মইনুদ্দিন আল হাসানী বলেছেন, যুবকদের তরিকতের জ্ঞান অর্জন করতে হবে। বর্তমানে মাদকের নেশায় যুবসমাজ ধ্বংসের দিকে ধাবিত হচ্ছে। এ থেকে উত্তোরণের জন্য যুব সমাজকে লেখাপড়ার পাশাপাশি নৈতিক শিক্ষায় দীক্ষিত হতে হবে।

তিনি বলেন, যুবকদের সংঘটিত করার জন্য বাবা  সাইফুদ্দিন মইনীয়া যুব ফোরাম নামে একটি অরাজনৈতিক,  তাসাউফ ভিত্তিক, স্বেচ্ছাসেবী সংগঠন সংগঠন করেছেন।  মইনীয়া যুব ফোরাম ২০২০ সালে পরিবেশের উপর “অ্যাওয়ার্ড” অর্জন করেছে।তিনি আরো বলেন,আর্ত মানবতার সেবায় মইনীয়া যুব ফোরামের কার্যক্রম অব্যাহত থাকবে ।পাশাপাশি যৌতুক, মাদক, বাল্যবিবাহ ও দুর্নীতির বিরুদ্ধে কাজ করতে  হবে। যেসব এলাকায় বিশুদ্ধ পানির অভাব সেখানে সাধ্যমত গভীর নলকূপের ব্যবস্থা করা হবে।

২০২৩ সালে সারা দেশে এক লক্ষ গাছের চারা রোপন করা হবে।১৯ জানুয়ারি সন্ধায় মতলব উত্তরের নিশ্চিন্তপুর ডিগ্রী কলেজ মিলনায়তনে মইনীয়া যুব ফোরামের চাঁদপুর জেলা কর্মী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।মইনীয়া যুব ফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও দৈনিক সময়ের আলোর ষ্টাফ রিপোর্টার ঢালী কামরুজ্জামান হারুন এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেনমইনীয়া যুব ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক  খলিফা শাহ মোঃ আসলাম হোসাইন।

মইনীয়া যুব ফোরামের কেন্দ্রীয় সাংস্কৃতিক  বিষয়ক সহ-সম্পাদক মুক্তার হোসেন মেনন এর সঞ্চালনায় বক্তব্য রাখেন, খলিফা শাহ মোঃ আব্দুর রশীদ মিয়াজী, কেন্দ্রীয় সহ দফতর সম্পাদক সোহেল মাহমুদ ভূঁইয়া, মাসুদ লিটন,সহ শিক্ষা বিষয়ক সম্পাদক তাহমিদুর রহমান দিদার, আইসিটি বিষয়ক সহ-সম্পাদক ইসতিয়াক জামান নাফিজ, সদস্য সোহেল রানা, ফরহাদ মুন্সী, সহিদ উল্লাহ,আসাদ উল্লাহ বাবুল প্রমুখ।

সম্মেলন শেষে ঢালী কামরুজ্জামান হারুন কে সভাপতি,মাসুদ লিটন কে সহ-সভাপতি মাকসুদুর রহমান কে সাধারণ সম্পাদক,ফরহাদ মুন্সী কে যুগ্ম সাধারণ সম্পাদক ও সোহেল রানা কে সাংগঠনিক সম্পাদক করে চাঁদপুর জেলা মইনীয়া যুব ফোরাম কমিটি ঘোষণা করা হয়েছে।

এ ছাড়াও নজরুল ইসলাম মামুনকে সভাপতি, মুক্তার হোসেন মেনন কে সাধারণ সম্পাদক ও ইসতিয়াক জামান নাফিজ কে সাংগঠনিক সম্পাদক করে মতলব উত্তর উপজেলা মইনীয়া যুব ফোরাম কমিটি ঘোষণা করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here