আগামীকাল থেকে রাজশাহী বিভাগে ১০ দফা দাবিতে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

0
আগামীকাল থেকে রাজশাহী বিভাগে ১০ দফা দাবিতে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

প্রেসনিউজ২৪ডটকমঃ আগামীকাল বৃহস্পতিবার (১ ডিসেম্বর) থেকে রাজশাহী বিভাগে ১০ দফা দাবিতে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ডেকেছে সড়ক পরিবহন মালিক সমিতি। দাবিগুলোর মধ্যে রয়েছে- সড়ক পরিবহন আইন -২০১৮ সংশোধন করা, হাইকোর্টের নির্দেশ অমান্য করে মহাসড়ক বা আঞ্চলিক মহাসড়কে থ্রি-হুইলার, নসিমন, করিমন, ভটভটি, সিএনজি, ব্যাটারিচালিত অটোরিকশা চলাচল বন্ধ করা, জ্বালানি তেল ও যন্ত্রাংশের মূল্য হ্রাস করা, চালকদের ড্রাইভিং লাইসেন্স প্রাপ্তিতে জটিলতা নিরসন করাসহ ১০ দফা দাবি।

বুধবার (৩০ নভেম্বর) দুপুরে এ কর্মসূচি ঘোষণা করে রাজশাহী বিভাগীয় সড়ক পরিবহন মালিক সমিতি।  রাজশাহী বিভাগীয় সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি সাফকাত মঞ্জুর বিপ্লব বিষয়টি নিশ্চিত করেছেন।জানা যায়, গত ২৬  নভেম্বর রাজশাহী বিভাগীয় সড়ক পরিবহন মালিক- শ্রমিক পরিষদের যৌথ সভা রাজশাহী বিভাগীয় সড়ক পরিবহন মালিক সমিতির আয়োজনে নাটোরে অনুষ্ঠিত হয়। সেখানে এ সিদ্ধান্ত নেয়া হয়।

৩০ নভেম্বর দুপুর পর্যন্ত এ দাবিগুলোর প্রেক্ষিতে সরকারের পক্ষ থেকে কোনো ধরনের সাড়া না পাওয়ায় পরিবহন ব্যবসা ধ্বংসের হাত থেকে রক্ষায় এমন কর্মসূচি দিয়েছেন রাজশাহী বিভাগীয় সড়ক পরিবহন মালিক সমিতি।সংশ্লিষ্টরা বলছেন, বৃহস্পতিবার ভোর ৬টা থেকে রাজশাহী বিভাগের সব জেলায় যাত্রীবাহী ও পণ্য পরিবহনের বাস-ট্রাক চলাচল অনির্দিষ্ট কালের জন্য বন্ধ থাকবে। ধর্মঘট চলাকালে প্রশাসনের পক্ষ থেকে যদি আলোচনার সাড়া পাওয়া যায় তবে আলোচনা শেষে পরবর্তী করনীয় জানানো হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here