বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতির মেলবন্ধন রয়েছে- যুবলীগের সাধারণ সম্পাদক নিখিল

0

প্রেসনিউজ২৪ডটকমঃকামরুজ্জামান হারুন নিজস্ব প্রতিবেদক চাঁদপুর: বাংলাদেশ আওয়ামী যুবলীগ সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এখানে মুসলমান,হিন্দু বৌদ্ধ ও খ্রিস্টান সম্প্রদায়ের মধ্যে যথেষ্ঠ মেলবন্ধন রয়েছে।সকল ধর্মের লোকেরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে বিজয় ছিনিয়ে এনেছে।সকল ধর্মের মানুষের স্বাধীনভাবে ধর্মাপালনের সুযোগ বাংলাদেশে রয়েছে।

৯ জুলাই (শনিবার) পবিত্র ঈদুল আজহা উপলক্ষে নিজ বাড়ি মতলব উত্তরের হরিণা আসেন।বাড়িতে এসে জানতে পারেন মতলব দক্ষিণ আওয়ামী যুবলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক চন্দন সাহা মরণব্যাধী ক্যান্সারে আক্রান্ত হয়ে দীর্ঘদিন যাবৎ অসুস্থ। তাকে দেখার জন্যে মাইনুল হোসেন খান নিখিল ছুটে যান চন্দন সাহার বাড়িতে । সেখানে তার পরিবারের সাথে কুশল বিনিময় করেন।

এরপর মতলব দক্ষিণের শ্রী শ্রী জগন্নাথ দেব মন্দিরে রথযাত্রা অনুষ্ঠানে গিয়ে সনাতন ধর্মাবলম্বীদের উদ্দেশ্যে বলেন, “রাষ্ট্র নায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের উন্নয়নের রূপকার। তার নেতৃত্বে দেশ দূর্বার গতিতে এগিয়ে চলছে। তিনি আরো বলেন দেশরত্ন শেখ হাসিনার প্রচেষ্টায় বাংলাদেশ একটি ধর্মনিরপেক্ষ রাষ্ট্র হিসেবে বিশ্বের কাছে প্রমাণিত।

সনাতন ধর্মাবলম্বীদের সাথে শুভেচ্ছা বিনিময় শেষে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সংবিধান স্বাক্ষরকারী, সাবেক সংসদ ও গণপরিষদ সদস্য, মতলব থানা আওয়ামী লীগের সভাপতি এবং জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মরহুম ফ্লাইট লেফটেন্যান্ট এ.বি সিদ্দিক এর কবর জিয়ারত এবং তাঁর স্ত্রী’র সাথে দেখা করেন।

এ সময় সাথে ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সহ-সম্পাদক ইঞ্জিঃ কামরুজ্জামান খান, দূর্গাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ফরিদ আহমেদ ইত্তেফাক, বিশিষ্ট ব্যবসায়ী মিয়া মোঃ মনির হোসেন, ইউপি সদস্য মিয়া নাছির উদ্দিন প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here