আইসিউতে শঙ্কামুক্ত খালেদা জিয়া : ডা. জাহিদ হোসেন

0

প্রেসনিউজ২৪ডটকমঃ  বেগম খালেদা জিয়ার চিকিৎসক দলের অন্যতম সদস্য জেড এম জাহিদ হোসেন জানিয়েছেন, বিএনপির চেয়ারপারসনের ছোট্ট একটি অপারেশন হয়েছে। তার শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করার পর চিকিৎসকেরা দেখলেন–উনার একটা বায়োপসি করা দরকার। ছোট একটা লাম্প আছে এক জায়গায়। যেহেতু লাম্প আছে, তার ন্যাচার অব ভিউ জানার জন্য লাম্পে বায়োপসি করা হয়েছে। অপারেশনের পরে বেগম জিয়া সুস্থ আছেন। পরিবারের সদস্যদের সঙ্গে আলাপ করেছেন। এখন তিনি আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন। তিনি সব ধরনের বিপদমুক্ত।

সোমবার (২৫ অক্টোবর) বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। অপারেশনের পর ফলাফল পেতে কেমন সময় লাগতে পারে, এমন প্রশ্নের জবাবে জাহিদ হোসেন বলেন এটা ৭২ ঘন্টাও লাগতে পারে। এ ধরনের অপারেশনের পর কখনো ১৫-২১ দিনও সময় লাগে। আমেরিকার মতো জায়গায়ও এমন হয়। ফলে, আজকেই বলা যাবে না– ন্যাচার অর অরিজিন কী।

ডা. জাহিদ হোসেন বলেন বায়োপসি করার পরিপ্রেক্ষিতে রেজাল্ট পেতে সময় লাগে। উনি সুস্থ আছেন। জাহিদ হোসেন জানান, অপারেশনের পর বেগম জিয়ার ভাইটাল প্যারামিটারগুলো স্ট্যাবল আছে। এখন তিনি আইসিইওতে চিকিৎসাধীন আছেন। বায়োপসি ডায়গোনস্টিক পার্ট, পরের চিকিৎসা কী হবে, সেটা ঠিক হবে পরে।

এ সময় ডা. জাহিদ হোসেন যোগ করেন, ডেডেকেটেড হাসপাতালে তার চিকিৎসার প্রয়োজন আছে। আপনারা সবাই তার জন্য দোয়া করবেন। তিনি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন, তিনি যেন দ্রুত সুস্থ হয়ে উঠেন এবং দেশের বাইরে চিকিৎসা নিশ্চিত করা যায়, সবাই যথাযথ ভূমিকা পালন করবেন।

এই লাম্পটা কোন জায়গায় এই বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নে উত্তেজিত হয়ে যান এই ব্যক্তিগত চিকিৎসক। তিনি বলেন, আপনি এরকম ভাবে কথা বলেন কেন। আমি বলেছি একটা ছোট লাম্প আছে সেটার জন্য বায়োপসি করতে অপারেশন থিয়েটারে নেয়া হয়েছে। আর কিছুনা।

এ সময় পাশ থাকে মহাসচিব তাকে শান্ত করে দিয়ে মাইক নিয়ে বলেন, আপনারা মোরালটির জায়গাটা দেখেন, ইথিক্সটা দেখেন। সে ব্যাপারে সহযোগিতা করে আমাদের পাশে থাকেন। আমরা বলেছি কতটুক কি হয়েছে। একটা পেশেন্টের প্রাইভেসি থাকে। কোথায় কি হয়েছে সেটা বলা যায়না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here