ঢাকাস্থ ফিলিস্তিনের রাষ্ট্রদূতের সাথে সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আলহাসানীর সাক্ষাত

0

প্রেসনিউজ২৪ডটকমঃ কামরুজ্জামান হারুন: পার্লামেন্ট অব ওয়ার্ল্ড সূফীজের প্রেসিডেন্ট ও মাইজভাণ্ডার দরবার শরীফের সাজ্জাদানশীন শাহ্সূফী মাওলানা সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (মা.জি.আ.)’র নেতৃত্বে ৪ সদস্যের প্রতিনিধি দল  ২৩ মে রোববার সকালে ঢাকাস্থ ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদানের সাথে সৌজন্য সাক্ষাত করেন।

প্রতিনিধি দলের মধ্যে ছিলেন শাহ্জাদা সাইয়্যিদ মেহবুব-এ-মইনুদ্দীন, শাহজাদা সাইয়্যিদ মাশুক-এ-মইনুদ্দীন, শাহ্জাদা সাইয়্যিদ হাসনাইন-এ-মইনুদ্দীন। এসময় ফিলিস্তিনি রাষ্ট্রদূত প্রতিনিধি দলকে স্বাগত জানান এবং ফিলিস্তিনি জনগণের প্রতি সহানুভুতি ও সহমর্মিতা প্রকাশ করতে উপস্থিত হওয়ায় প্রতিনিধি দলকে আন্তরিক ধন্যবাদ জানান।

সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী রাষ্ট্রদূতের সাথে আলোচনায় ফিলিস্তিনের নিপীড়িত মানুষের পক্ষে সংহতি প্রকাশ করে বলেন, বাংলাদেশের সরকার ও জনগণ সবসময় ফিলিস্তিনি জনগণের সাথে একাত্ম ছিলেন এবং আছেন। ফিলিস্তিনের সাথে বাংলাদেশের সুসম্পর্ক ও বন্ধুত্ব দীর্ঘদিনের।বাংলাদেশের স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে ফিলিস্তিনের ভূমিপুত্র ইয়াসির আরাফাতের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা তুলে ধরেন তিনি।

তিনি বলেন, মুসলিম বিশ্বের অনৈক্যের কারণে ফিলিস্তিনিরা তাঁদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত। সারা বিশ্বের নিপীড়িত মুসলমানদের রক্ষায় মুসলিম নেতৃবৃন্দের ঐক্যের বিকল্প নেই। এসময় তিনি ফিলিস্তিনের জনগণের পাশে দাঁড়ানোর কারণে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করে তাঁর নেতৃত্বে বিশ্ব নেতৃবৃন্দকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।
পরে পার্লামেন্ট অব ওয়ার্ল্ড সূফীজের প্রেসিডেন্ট, হযরত সাইয়্যিদ মইনুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী ট্রাস্টের পক্ষ থেকে ফিলিস্তিনের যুদ্ধাহত দুর্গত মানুষের খাদ্য ও চিকিৎসার জন্য আর্থিক অনুদান প্রদান করেন। ফিলিস্তিনি জনগণের প্রতি ভালোবাসা ও মমত্ববোধ থেকে আর্থিক অনুদান দেয়ায় ফিলিস্তিনি রাষ্ট্রদূত শাহ্সূফী সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানীর প্রতি ধন্যবাদ ও কতৃজ্ঞতা জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here