যুব সমাজের মেধা ও সুপ্ত প্রতিভাকে বিকশিত করে দেশকে সমৃদ্ধির পথে নিয়ে যেতে হবে: সৈয়দ সাইফুদ্দীন আহমদ আলহাসানী

0

প্রেসনিউজ২৪ডটকমঃ কামরুজ্জামান হারুন: জঙ্গিবাদ, মাদক ও যৌতুকের বিরুদ্ধে গণশপথে হাজারো যুবকের অংশগ্রহণে ২৪ ফেব্রুয়ারি বুধবার মাইজভাণ্ডার দরবার শরীফে মইনীয়া যুব ফোরামের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে যুব মহাসমাবেশ অনুষ্ঠিত হয়েছে। প্রধান অতিথি ছিলেন মাইজভাণ্ডার দরবার শরীফের সাজ্জদানশীন, পার্লামেন্ট অব ওয়ার্ল্ড সূফীজের প্রেসিডেন্ট, আওলাদে রাসূল (দ.) শাহ্সূফী সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (মা.জি.আ.)।

তিনি বলেন, তারুণ্যের শক্তিই পারে সকল ক্ষেত্রে জাতিকে হতাশা ও অনৈতিকতার হাত থেকে রক্ষা করতে। ঘুষ, দুর্নীতিসহ সমাজের সকল অন্যায় অবিচারের বিরুদ্ধে প্রবল প্রতিরোধ গড়ে তুলতে। বায়ান্নের ভাষা আন্দোলন থেকে একাত্তরের মহান মুক্তিযুদ্ধসহ প্রতিটি গণ আন্দোলন-সংগ্রামে তরুণরাই সম্মুখ সারির ভূমিকা রেখেছিল। সেই তরুণরাই আজ সীমাহীন অবক্ষয়ে নিমজ্জিত ও পথভ্রান্ত। ফলে তারুণ্যের ক্ষয়, লয় ও পশ্চাদগামিতা দেখে আমরা আজ গভীরভাবে উদ্বিগ্ন। তিনি যুব মহাসমাবেশে বলেন, তোমাদের মেধা, সৃজনশীলতা ও সুপ্ত প্রতিভাকে বিকশিত করে দেশকে কাক্ষিত সমৃদ্ধির পথে নিয়ে যেতে হবে।

কীর্তিমান ওলী-মনীষীদের জীবনাদর্শের আলোকে তোমাদের গড়ে ওঠতে হবে। তাহলে দেশ ও জাতির কাক্সিক্ষত উন্নতি ও সমৃদ্ধি আসবে। তিনি মাদক, নারী ও শিশু নির্যাতন এবং যৌতুকের বিরুদ্ধে গণসচেতনতা গড়ে তুলতে মইনীয়া যুব ফোরামের কর্মীদের প্রতি আহ্বান জানান। শাহ্সূফী সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানীর ৫৪ তম খোশরোজ শরীফের প্রথম দিনে আয়োজিত যুব মহাসমাবেশে সভাপতিত্ব করেন মইনীয়া যুব ফোরামের সভাপতি শাহ্জাদা সৈয়দ মেহবুব-এ-মইনুদ্দীন আল্-হাসানী। বিশেষ অতিথি ছিলেন মইনীয়া যুব ফোরামের কার্যকরী সভাপতি শাহ্জাদা সৈয়দ মাশুক-এ-মইনুদ্দীন, সিনিয়র সহ-সভাপতি শাহ্জাদা সৈয়দ হাসনাইন-এ-মইনুদ্দীন।

অতিথি ও আলোচক ছিলেন মইনীয়া যুব ফোরামের সহ-সভাপতি শাহ মো: আবুল কালাম, সাধারণ সম্পাদক খলিফা শাহ মোহাম্মদ আসলাম হোসাইন, যুগ্ম সাধারণ সম্পাদক জিএম রাব্বি, সাংগঠনিক সম্পাদক ওদৈনিক সময়ের আলোর ষ্টাফ রিপোর্টার খলিফা শাহ মোঃ কামরুজ্জামান হারুন, প্রচার সম্পাদক শরীফুর রহমান, শিক্ষা বিষয়ক সম্পাদক দিদারুল হক রিমন প্রমুখ। খোশরোজ শরীফ ও মইনীয়া যুব ফোরামের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বুধবারের কর্মসূচিতে ছিল গুণীজন সংবর্ধনা, মাদকের বিরুদ্ধে গণস্বাক্ষর, গবেষণা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা, ইসলামের বিভিন্ন বিষয়ের ওপর দুর্লভ চিত্র ও ভিডিও প্রদর্শনী, ব্লাড গ্র“পিং ও কুইজ প্রতিযোগিতা।

মিলাদ কিয়াম শেষে মুসলিম উম্মাহর উত্তরোত্তর সমৃদ্ধি ও কল্যাণ, দেশ ও বিশ্ববাসীর শান্তি-কল্যাণ কামনায় মুনাজাত পরিচালনা করেন শাহ্সূফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (মা.জি.আ.)। দেশের নানা এলাকা থেকে মইনীয়া যুব ফোরামের হাজার হাজার নেতাকর্মী যুব মহাসমাবেশে অংশগ্রহণ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here