তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিশ্বে যুগান্তকারী পরিবর্তন এনেছে : সৈয়দ সাইফুদ্দীন আহমদ।

0

প্রেসনিউজ২৪ডটকমঃ কামরুজ্জামান হারুন: মাইজভাণ্ডার শরীফের সাজ্জাদানশীন, সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী বলেছেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিশ্বে যুগান্তকারী পরিবর্তন এনেছে। আমাদের ব্যক্তিগত, সামাজিক, জাতীয় ও আন্তর্জাতিক পরিমন্ডলেও এর ব্যাপক প্রভাব লক্ষণীয়। একদিকে এটি যেমন সমগ্র পৃথিবীকে হাতের মুঠোয় এনে, আমাদের সামনে জ্ঞানের অবারিত দরজা উম্মুক্ত করেছে, আমাদের পারস্পরিক যোগাযোগকে সহজ করেছে, ঠিক তেমনি তথ্য ও যোগাযোগ প্রযুক্তির অপব্যবহারের নেতিবাচক প্রভাব সমাজে ভয়াবহ বিপর্যয় ডেকে আনছে।

স্বার্থান্বেষী মহল অপব্যাখা, উগ্রবাদী মতবাদ ও মিথ্যা তথ্যের প্রচারসহ নানা রকম সাইবার অপরাধের মাধ্যমে অত্যন্ত সুকৌশলে যুব সমাজকে বিপথগামী করার লক্ষ্যে, তথ্য ও যোগাযোগ প্রযুক্তিকে মূল হাতিয়ার হিসেবে ব্যবহার করছে। তাই এ সম্পর্কে সকলকে সতর্ক দৃষ্টি রাখতে হবে। সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল হাসানী মাইজভাণ্ডারী আরো বলেন, বিজ্ঞান ও প্রযুক্তিকে ইসলামের সুমহান বাণী প্রচার প্রসার ও মানুষের কল্যাণে যথাযথভাবে কাজে লাগাতে হবে। ইসলামের অপব্যবহার মাধ্যমে যারা ইসলামকে কলুষিত করছে, তাদের প্রতিহত করার লক্ষ্যে সচেতন মুসলিমদেরকেও অনলাইন যোদ্ধা হিসেবে গড়ে উঠতে হবে।
সত্য ও ন্যায়ের বাণী সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশি বেশি প্রচার করতে হবে। ইসলামের শান্তি ও মানবতার বার্তাযুগোপযোগীভাবে মানুষের কাছে তুলে ধরতে হবে। এ জন্য ইসলামের সঠিক জ্ঞানার্জন এবং আধুনিক তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ে দক্ষতা অর্জনের প্রতি গুরুত্বারোপ করেন, সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল হাসানী মাইজভাণ্ডারী।গত ৩০ জানুয়ারি, পবিত্র ঈদ-এ-মিলাদুন্নবী (দ) উপলক্ষ্যে, চট্টগ্রামের চন্দনাইসে, আঞ্জুমান -এ-রাহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারীয়া, আয়োজিত আজিমুশশান ওয়াজ ও মিলাদ মাহ্ফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
 মুখ্য আলোচক ছিলেন, মাওলানা সৈয়দ মোকাররক বারী। আলোচনা করেন, মাওলানা রুহুল আমিন ভূইয়া চাঁদপুরী, হাফেজ মাওলানা ইসমাঈল হোসেন সিরাজী, হাফেজ মাওলানা মাকসুদুর রহমান, হাফেজ মাওলানা মনসুর আলী প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here