কিসের হরতাল ? বিএনপির হরতাল কেউ কি মানে?

0

প্রেসনিউজ২৪ডটকমঃ রাজধানীতে অনেকটা ঢিলেঢালাভাবে চলছে বিএনপির ডাকা সকাল-সন্ধ্যা হরতাল। হরতাল ঘিরে রাস্তায় বিএনপি সমর্থকদের জটলা, পিকেটিং, মিছিল দেখা যায়নি কোথাও। রাস্তায় খুব একটা নেই আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও। অন্যান্য দিনের মতোই স্বাভাবিকভাবে চলছে সবকিছু। গণপরিবহনের চালকরা বলছেন, কিসের হরতাল? আর অফিসগামী যাত্রীরা বলছেন, হরতাল কোথায় পেলেন? গাড়ির জন্য রাস্তা পার হওয়া যাচ্ছে না। কোথাও কোথাও জ্যামের কারণে অনেকক্ষণ অপেক্ষাও করতে হচ্ছে।

হরতালকে কেন্দ্র করে রবিবার (২ ফেব্রুয়ারি) সকাল থেকে বেলা সাড়ে ১০টার মধ্যে রাজধানীতে কোথাও অপ্রীতিকর ঘটনার কোনও খবর পাওয়া যায়নি। রাস্তায় যে গণপরিবহন চলছে অন্যান্য দিনের মতাই। পরিবহন মালিক সমিতি ঘোষণা দিয়েছে, হরতালেও গণপরিবহন চলবে। এখন পর্যন্ত কোথাও পিকেটিং করতে দেখা যায়নি নেতাকর্মীদের। রাজধানীর ব্যস্ততম এলাকা কারওয়ান বাজার ও ফার্মগেট ঘুরে দেখা যায়, সকাল সাড়ে ৯টার দিকে অন্যান্য দিনের মতোই আজও বাস, প্রাইভেটকার, সিএনজি, মোটরসাইকেল অনেকটা স্বাভাবিক চলাচল করছে। মিরপুরের পল্লবী, রূপনগর, দারুস সালাম, মিরপুর-১, ১০, কাজীপাড়া, শেওড়াপাড়াসহ আশেপাশের এলাকার বিভিন্ন সড়ক ও স্থান ঘুরেও জনজীবনের স্বাভাবিক চালচিত্র দেখা গেছে।

অন্যদিকে গাবতলী ও কল্যাণপুর থেকেও দূরপাল্লার বাস ছেড়ে যাচ্ছে যথাসময়ে। যারা ঢাকার বাইরে যাচ্ছেন তারাও খুব সহজেই বাসের টিকিট পাচ্ছেন। সব রুটেই বাস চলাচল স্বাভাবিক। সপ্তাহের প্রথম কর্মদিবসে বাস স্টপগুলোতে ছিল কর্মমুখী মানুষের ভিড়। গাবতলী বাস স্ট্যান্ড থেকে বিভিন্ন রুটে স্বাভাবিকভাবেই ছেড়ে যেতে দেখা গেছে বিভিন্ন গণপরিবহন। আছে ব্যক্তি মালিকানার যানবাহনও।

কল্যাণপুর থেকে অফিসের জন্য কারওয়ান বাজারের উদ্দেশে বের হওয়া শাজাহান খান ব্রেকিংনিউজকে বলেন, ‘হরতাল নিয়ে খুব একটা চিন্তায় ছিলাম না। এখন তো আর সেই অর্থে হরতাল নেই। তবুও গাড়ি চলে কি-না সেটা নিয়ে চিন্তা ছিল। তবে রাস্তায় বের হয়েই দেখলাম গাড়ি চলছে। অফিসে যেতে আর কোনও সমস্যা হবে না।’

আসাদগেট থেকে মতিঝিলের উদ্দেশে রওনা হওয়া নাজনীন খানম বলেন হরতালের কারণে আজ বাসা থেকে একটু দেরি করেই বের হয়েছি। রাস্তায় গাড়ি পাবো কিনা তা নিয়ে একটু চিন্তায় ছিলাম। কিন্তু সব বাসই চলছে। মতিঝিলে যেতে সমস্যা হবে না।

গাবতলী থেকে ছেড়ে যাওয়া আছিম পরিবার প্রাইভেট লিমিটেডের বাস চালক জামাল উদ্দিন বলেন  আমাদের গতকাল রাতেই নির্দেশ দেয়া ছিল, বাস চলবে। হরতালের কারণে একটু ভয়ে ছিলাম। কিন্তু রাস্তায় বাস নিয়ে বের হয়ে দেখি সব গাড়িই চলছে। আমিও বাসের যাত্রী ফুল করেই কুড়িল বিশ্ব রোডের দিকে যাচ্ছি।এদিকে মেঘলা ট্রান্সপোর্টের চালক কামাল বলেন কই হরতাল, সবকিছু তো ঠিকই আছে। কোম্পানির মালিক আমাদের বাস চালাতে বলেছেন, আমরা বাস নিয়ে বের হয়েছি। রাস্তায় কোনও অসুবিধা দেখছি না।

মতিঝিলের উদ্দেশে ছেড়ে যাওয়া ৮ নম্বর বাস চালক দিলবার মোল্লা জানান অন্যান্য দিনের মতো আজও গাড়ি নিয়ে রাস্তায় নেমেছি। হরতালের কোনো চিত্রই চোখে পড়েনি। তিনি বলেন কিসের হরতাল? বিএনপির হরতাল কেউ মানে? যদি হরতাল মানতোই তাহলে গাড়ি নিয়ে কেউ রাস্তায় বের হতো না।

এদিকে কল্যাণপুর হানিফ বাস কাউন্টারের ম্যানেজার আশিক আহমেদ বলেন সকাল সাড়ে ৬টা থেকে অন্যান্য দিনের মতোই আমাদের বাস ছেড়ে গেছে। হরতালের কারণে যাত্রী কম তা ঠিক নয়, বরং যাত্রী স্বাভাবিকভাবেই যাওয়া আসা করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here