মানবাধিকার দিবস উপলক্ষ্যে না.গঞ্জ মহানগর বিএনপির র‌্যালী পুলিশী বাধার মুখে ছত্রবঙ্গ।

0

প্রেসনিউজ২৪ডটকমঃ নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল বলেন, আন্তর্জাতিক মানবাধিকার দিবস ও বিজয় দিবস উপলক্ষ্যে কেন্দ্রীয় কর্মসূচি ছিল। আমারা মহানগর বিএনপির পক্ষ থেকে এ কর্মসূচিতে অংশগ্রহণ করি। র‌্যালী করে যে কর্মসূচি পালন করার কথা ছিল পুলিশ প্রশাসনের বাধার মুখে তা করতে পারিনি। এটা অত্যন্ত দুঃখজনক এবং আমরা সকলেই মর্মাহত যে, এটা কোন দলীয় প্রোগ্রাম ছিলনা। এটা রাষ্ট্রীয় প্রোগ্রাম ছিল।

এটা মহান বিজয় দিবস ও আন্তর্জাতিক মানবাধিকার দিবসের প্রোগ্রাম ছিল। তাই এই কর্মসূচিতে বাধা দেওয়াকে মনে করি সংবিধানকে অবমাননা করা হয়েছে। আমরা এর তীব্র প্রতিবাদ জানাই। তিনি বলেন, আমাদের সকলকে ঐক্যবদ্ধ থেকে সংবিধানকে সমুন্নত রাখার আহবান জানাই। দেশ নেত্রী খালেদা জিয়ার অবিলম্বে মুক্তি চাই। তিনি কারাগারে বন্দি এটাই সবচেয়ে বড় প্রমাণ এ দেশে কোন মানবাধিকার নেই। তিনি প্রতিহিংসার বিচারে আজকে কারাগারে বন্দি। তিনি নির্দোষ। আমরা তার মুক্তি চাই।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে নারায়ণগঞ্জে বিএনপির বিক্ষোভ শেষে কামাল এসব কথা বলেন। বিএনপির রযালিটি মঙ্গলবার (১০ ডিসেম্বর) সকালে শহরের চাষাঢ়া হতে শুরু করে নারায়ণগঞ্জ প্রেস ক্লাব চত্ত্বর এসে পুলিশের বাধার মুখে শেষ হয়। এরপর সংক্ষিপ্ত সমাবেশ করতে চাইলেও পুলিশ তার অনুমতি দেয়নি। তারপরও সমাবেশ করতে চাইলে পুলিশ ব্যানার কেড়ে নেয় এবং বিএনপির নেতাকর্মীদের সেখান থেকে সড়িয়ে দেয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here