নেতাকর্মীদের নামে উদ্দেশ্যপ্রণোদিত মামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন: বাবু-জুয়েল

0

প্রেসনিউজ২৪ডটকমঃ গতকাল জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে শান্তিপূর্ণভাবে মিছিল অনুষ্ঠিত হয়। গণতান্ত্রিক দেশে রাজনৈতিক দলগুলোর মিছিল-মিটিং করা সংবিধানস্বীকৃত অধিকার। অথচ মিছিল করার অপরাধে বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভীসহ স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুইয়া জুয়েল, সাংগঠনিক সম্পাদক মোঃ ইয়াসিন আলী, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি এস এম জিলানী, উত্তরের সভাপতি ফখরুল ইসলাম রবিন, দক্ষিণের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম এর বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা দায়ের করা হয়েছে।

এছাড়া মিছিল থেকে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর (দক্ষিণ) এর সিনিয়র সহ-সভাপতি রফিক হাওলাদার, স্বেচ্ছাসেবক দল নেতা আবু সালেহ, মোঃ রাকিবুল, সাইফুল ইসলাম ও সাগরকে গ্রেফতার করা হয়েছে। বিএনপি’র সিনিয়র য্গ্মু মহাসচিবসহ স্বেচ্ছাসেবক দলের সিনিয়র নেতাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের এবং মিছিল থেকে নেতাকর্মীদের গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি শফিউল বারী বাবু এবং সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুইয়া জুয়েল।

আজ এক প্রতিবাদ বিবৃতিতে নেতৃদ্বয় বলেন বর্তমান স্বেচ্ছাচারী ও অবৈধ সরকার বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিরোধী দলের সকল পর্যায়ের নেতাকর্মীদেরকে কোন কারণ ছাড়াই কিংবা শাািন্তপূর্ণভাবে অনুষ্ঠিত রাজনৈতিক কর্মসূচি থেকে গ্রেফতারের মাধ্যমে হয়রানী করে যাচ্ছে। নেতাকর্মীদের বিরুদ্ধে বানোয়াট, উদ্ভট ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মিথ্যা মামলা দায়ের এবং গ্রেফতার যেন বর্তমান অবৈধ সরকারের দৈনন্দিন কর্মসূচিতে পরিণত হয়েছে। আর সেই ধারাবাহিকতায় গতকাল বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিবসহ স্বেচ্ছাসেবক দলের সিনিয়র নেতাদের বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা দায়ের এবং মিছিল থেকে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদেরকে গ্রেফতার করা হয়েছে।

আইন শৃঙ্খলা বাহিনীকে দিয়ে বিরতিহীনভাবে বিরোধী দলীয় নেতাকর্মীদের ওপর এধরণের অমানবিক আচরণে এটি সন্দেহাতীত প্রমানিত যে, অবৈধ পন্থায় ক্ষমতাসীন বর্তমান আওয়ামী সরকার গদি রক্ষার্থে বিরোধী নেতাকর্মীদের নিশ্চিহ্ন করতে চায়। কিন্তু এসব অপকর্ম করে পার পাবে না সরকার। বর্তমান ভয়াবহ দু:শাসনের শৃঙ্খল ভাঙতে জনগণ এখন চূড়ান্ত প্রস্তুতি গ্রহণ করেছে। রাজনৈতিক প্রতিহিংসায় মিথ্যা মামলায় কারারুদ্ধ সাবেক প্রধানমন্ত্রী নির্দোষ বেগম খালেদা জিয়াকে কারামুক্ত করে মানুষের গণতান্ত্রিক অধিকারকে সুপ্রতিষ্ঠিত করতে জাতীয়তাবাদী শক্তি দৃঢ় অঙ্গীকারাবদ্ধ।

গতকাল মিছিল করার অপরাধে বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব এবং জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদকসহ সিনিয়র নেতাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের এবং শান্তিপূর্ণ মিছিল থেকে নেতাকর্মীদের গ্রেফতারের ঘটনায় আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত বানোয়াট মামলা প্রত্যাহার ও গ্রেফতারকৃতদের নি:শর্ত মুক্তির জোর দাবি করছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here