ড্রোনের সাহায্যে নজরদারিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক

0
ড্রোনের সাহায্যে নজরদারিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক

প্রেসনিউজ২৪ডটকমঃঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজট নিরসনে হাইওয়ে পুলিশের অতিরিক্ত আইজি মো. শাহাবুদ্দিন খান বিপিএম (বার) বলেছেন, বিগত যেকোনো বছরের চেয়ে এবারের ঈদ যাত্রা অনেক বেশি নিরাপদ, যানজট মুক্ত  ও স্বাচ্ছন্দ্যময় হবে। পবিত্র ঈদুল ফিতরের আগে পরে, এই তিন দিন ৩ স্তরের পদক্ষেপ আমরা গ্রহণ করেছি।

এছাড়াও, আমরা প্রযুক্তিগতভাবেও এবার সড়ক পরিদর্শন করছি, ড্রোনের সাহায্যে সড়কে নজরদারি করা হবে।রবিবার (৭ এপ্রিল) বেলা সাড়ে ১২ টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশের আলেখারচর বিশ্বরোড এলাকায় ঈদুল ফিতর উপলক্ষে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা সরেজমিনে পরিদর্শনকালে তিনি এসব বলেন ।এসময় অতিরিক্ত আইজি মো. শাহাবুদ্দিন খান আরো বলেন, জনগণের  ঈদ যাত্রাকে নিরাপদ করতে আমারা আমাদের অবস্থান থেকে সর্বোচ্চ চেষ্টা করছি।

তবে, এর পাশাপাশি আমাদেরকে জনপ্রতিনিধিদের সহযোগিতাও প্রয়োজন। আবার, তাড়াহুড়ো করতে গিয়ে কোনো পিকাপ বা খোলা ট্রাকে উঠপ কেউ যাতে বাড়ি না যান এমন ঝুঁকিপূর্ণ ঈদ যাত্রাকে আমরা কখনো সমর্থন করি না।এছাড়াও, যেকোনো দূর্ঘটনা ঘটলে আমাদের পেট্রোল টিম দ্রুত  ব্যবস্থা নিবে। ঈদের পরে দূর্ঘটনা বেড়ে যায় তাই আমরা সেই পরিস্থিতিকে মোকাবেলা করতেও বিশেষ ব্যবস্থা নিয়েছি। আর মহাসড়কে স্পীড গান ও স্পীডোমিটার রয়েছে। মানুষ যাতে নিরাপদে ও স্বাচ্ছন্দ্যে ঈদ পালন করতে পারে এটাই আমাদের প্রধান লক্ষ্য।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসময়, যানজট প্রসঙ্গে তিনি বলেন, এবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজটের মাত্রা অনেকাংশে কমে এসেছে। এমনকি যানজট নেই বললেই চলে। যানজট নিয়ন্ত্রণে প্রতিটি পয়েন্টে হাইওয়ে পুলিশ কাজ করছে।এসময় উপস্থিত ছিলেন, হাইওয়ে পুলিশের কুমিল্লার রিজিয়নের পুলিশ সুপার অতিরিক্ত ডিআইজি মো. খাইরুল ইসলাম, কুমিল্লা জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান পিপিএম বার , অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) খন্দকার আশফাকুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) নাজমুল হাসান, কুমিল্লা সদর সার্কেল কামরান হোসেনসহ পুলিশের বিভিন্ন স্তরের কর্মকর্তা বৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here