মতলব উত্তরের কৃতী সন্তান হাফেজ মাওলানা আবু ইউসুফ আর নেই : বিভিন্ন মহলের শোক

0
মতলবের কৃতী সন্তান হাফেজ মাওলানা আবু ইউসুফ আর নেই : বিভিন্ন মহলের শোক

প্রেসনিউজ২৪ডটকমঃ স্টাফ রিপোর্টার : কুরআনের আলো ফাউন্ডেশনের চেয়ারম্যান ও হাফেজদের নিয়ে জনপ্রিয় রিয়েলিটি শো ‘পিএইচপি কুরআনের আলো’র বিচারক মতলব উত্তরের কৃতী সন্তান হাফেজ মাওলানা আবু ইউসুফ ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

২৩ মার্চ শনিবার সকালে ভারতের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তার মৃত্যুতে শোক জানিয়েছেন এনটিভির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলীসহ বিভিন্ন মহল। বাংলাদেশ জাতীয় ইমাম সমিতির যুগ্ম মহাসচিব, অকৃত্রিম এক কুরআন প্রেমিক, কুরআনের আলো ফাউন্ডেশনের চেয়ারম্যান হাফেজ মাওলানা আবু ইউসুফ ক্যানসারে ভুগছিলেন।

গত শুক্রবার দিল্লির একটি হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) লাইফ সাপোর্টে রাখা হয়েছিল তাকে। ২৩ মার্চ শনিবার চিকিৎসাধীন অবস্থায় সেখানেই মারা যান এই ইসলামী চিন্তাবিদ।মৃত্যুকালে স্ত্রী, দুই ছেলে ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন মাওলানা আবু ইউসুফ। এনটিভি আয়োজিত পবিত্র কুরআন বিষয়ক প্রতিযোগিতামূলক অনুষ্ঠান ‘পিএইচপি কুরআনের আলো : প্রতিভার সন্ধানে বাংলাদেশ’ এর বিচারক, পরিকল্পনাকারী ও পরিচালক এই ইসলামিক গবেষকের মৃত্যুতে গভীর শোক নেমে আসে স্বজন-প্রিয়জনদের মাঝে।

শোক নেমে আসে তার অসংখ্য শিক্ষার্থী, আর কুরআনের হেফজকারীদের মাঝে। ১৯৮০ সালে মতলব উত্তর উপজেলার সুগন্ধি গ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম নেন হাফেজ মাওলানা আবু ইউসুফ। তিনি বিএসটিআই জামে মসজিদের খতিব ছিলেন। বাংলাদেশ জাতীয় ইমাম সমিতির যুগ্ম মহাসচিব ছিলেন এই গুণিজন।

আজ রোববার তার মরদেহ দেশে আনার কথা রয়েছে। জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে জানাজা শেষে গ্রামের বাড়ি মতলব উত্তরে দাফন করার কথা রয়েছে কুরআনের আলোর এই আলোকিত মানুষকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here