অবশেষে সচল হয়েছে ফেসবুক

0
অবশেষে সচল হয়েছে ফেসবুক

প্রেসনিউজ২৪ডটকমঃ অবশেষে সচল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক। মঙ্গলবার (৫ মার্চ) রাত সোয়া ১০টার পরে ব্যবহারকারীরা স্বাচ্ছন্দ্যে সামাজিক যোগাযোগমাধ্যমটিতে প্রবেশ করতে পারছেন। এর আগে, বিশ্বজুড়ে ফেসবুকের সার্ভারজনিত সমস্যার কারণে হঠাৎ করেই ব্যবহারকারীরা লগইন সমস্যায় পড়েন। এমনকি ফেসবুকে সক্রিয় থাকা আইডিগুলোও স্বয়ংক্রিয়ভাবে লগআউট হয়ে যায়।

মঙ্গলবার (৫ মার্চ) বাংলাদেশ সময় রাত ৯টার পর এক্স হ্যান্ডলেও এ সমস্যার কথা জানাতে থাকেন ব্যবহারকারীরা। রাত ১০টার দিকে ফেসবুকের সহপ্রতিষ্ঠাতা ও মেটার প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ এক বার্তায় ব্যবহারকারীদের ধৈর্য ধরে কিছুক্ষণ অপেক্ষা করতে বলেন। জাকারবার্গ এক্সে এক বার্তায় লিখেছেন, বন্ধুরা, আনন্দ করো! কয়েক মিনিট অপেক্ষা করুন, সব সমাধান হয়ে যাবে। ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইলের এক প্রতিবেদনে বলা হয়, বিশ্বজুড়ে ফেসবুক ও ইন্সটাগ্রামে সমস্যা দেখা দিয়েছে।

বিশ্বের কোথাও কেউ ফেসবুক ও ইন্সটাগ্রামে প্রবেশ করতে পারছে না। এই দুটি মাধ্যমের ওয়েবসাইট এবং অ্যাপস উভয়ই অকার্যকর হয়ে পড়েছে। ডাউন ডিটেকটরের গ্রাফে দেখা গেছে, রাত ৯টা ২০ মিনিট পর্যন্ত ৩ লাখ ১৫ হাজার ৮১৭ জন ফেসবুক ব্যবহারকারী অভিযোগ করেছেন তারা ফেসবুক ব্যবহারে সমস্যার সম্মুখীন হচ্ছেন। এরপর রাত ৯টা ৩২ পর্যন্ত ৫ লাখ ৪১ হাজার ৫৭৩ জন ব্যবহারকারী তাদের সমস্যার কথা জানিয়েছেন।

ডাউনডিটেক্টর ছাড়াও ট্র্যাকিং ওয়েবসাইট, অ্যাপ এবং বিভিন্ন ওয়েবসাইটে ফেসবুক বিভ্রাটের বিষয়টি রিপোর্ট করেছেন ব্যবহারকারীরা। সেই সঙ্গে এ অভিযোগের সংখ্যা রাত ১০টার পর থেকে আকস্মিকভাবে বৃদ্ধি পায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here