ডেঙ্গুতে একদিনে ১৪ জনের মৃত্যু

0
ডেঙ্গুতে একদিনে ১৪ মৃত্যু, হাসপাতালে ভর্তি ১৫৯৪ রোগী

প্রেসনিউজ২৪ডটকমঃডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে এক হাজার ৫৯৪ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে চলতি বছরে আক্রান্তের সংখ্যা এক লাখ ১০ হাজার ২২৪ জন ছাড়াল। অপরদিকে মৃতের সংখ্যা দাঁড়াল ৫২৪ জনে বৃহস্পতিবার (২৪ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের ডেঙ্গুবিষয়ক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ১১ জন ঢাকার বাসিন্দা এবং বাকি ৩ জন ঢাকার বাইরের। আর হাসপাতালে ভর্তি হওয়াদের মধ্যে ঢাকা সিটির ৭০৩ জন এবং ঢাকা সিটির বাইরে ৮৯১ জন।বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে ৭ হাজার ৯৩৪ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন। ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ৩ হাজার ৭৫৫ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ৪ হাজার ১৭৯ জন রোগী ভর্তি রয়েছেন।

সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন এক লাখ এক হাজার ৭৬২ জন।বিশেষজ্ঞরা বলছেন, ডেঙ্গু এখন আর বর্ষা মৌসুমের আতঙ্ক নয়। ফলে এর ভয়াবহতা বাড়ছে। এটি মোকাবিলায় দায়িত্বশীল সংস্থাগুলোর তৎপরতার পাশাপাশি সাধারণ মানুষকেও ব্যাপকভাবে সচেতন হতে হবে। উল্লেখ্য, গত বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন ৬২ হাজার ৩৮২ জন। এরমধ্যে মারা গেছেন ২৮১ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here