১লা জুন বুধবার থেকে চিলাহাটি-শিলিগুড়ি রুটে চলবে মিতালী এক্সপ্রেস

0

প্রেসনিউজ২৪ডটকমঃ দীর্ঘ প্রতীক্ষার পর বুধবার থেকে পুনরায় চালু হতে যাচ্ছে ঢাকা থেকে সরাসরি নিউজলপাইগুড়ি (শিলিগুড়ি) আন্তঃদেশী মিতালি ও বন্ধন এক্সপ্রেস। ট্রেনটির প্রথম যাত্রা হবে ভারতের পশ্চিম বাংলার উত্তর বঙ্গের শিলিগুড়ি শহরের নিকট নিউ জলপাইগুড়ি (এনজিপি) ষ্টেশন হতে। বাংলাদেশের নীলফামারী জেলার চিলাহাটি ও ভারতের কুচবিহার জেলার হলদিবাড়ী সীমান্ত দিয়ে এই রেল যোগাযোগ চালু হচ্ছে এবং তা চলবে ঢাকা-নিউ জলপাইগুড়ির মধ্যে।

বাংলাদেশ রেলওয়ে পশ্চিম অঞ্চলের ব্যবস্থাপক অসিম কুমার তালুকদার বলেন , ভিসাসহ অন্যান্য জটিলতা অবসান হওয়ায় ঢাকা-নিউ জলপাইগুড়ির মধ্যে ট্রেন চলাচলের সকল প্রস্তুতি সম্পূর্ন করেছি। তিনি আরো জানান, করোনার কারণে ২০ সালের ১৫ মার্চ মিতালী ও বন্ধন এক্সপ্রেস ট্রেন বন্ধ হয়ে যায়। মিতালি এক্সপ্রেস ট্রেন ভারতের নিউ জলপাইগুড়ি থেকে ছাড়বে ১লা জুন বুধবার দুপুর ১২.১০ মিনিটে, চিলাহাটি এসে ট্রেনটি ৩০ মি. যাত্রা বিরতি দিয়ে ঢাকা ক্যান্টম্যান্টে পৌছবে রাত ১০.৩০ মিনিটে। পরের দিন সোমবার মিতালি এক্সপ্রেস ট্রেন ঢাকা সেনা নিবাস ষ্টেশন থেকে রাত ৯.৫০ মি: ছেড়ে ভারতের নিউ জলপাইগুড়ি পৌছবে সকাল ৭ টা ৫ মিনিটে।

বাংলাদেশের চিলাহাটি ও ভারতের হলদিবাড়ী এলাকার মানুষ আজ আনন্দিত, এই ট্রেন চালু হলে দুই দেশের সর্ম্পক আরো গভীর হবে এবং দুই দেশের মানুষ যাতায়াতের মাধ্যেমে দেখা সাক্ষাত মিলবে, গড়ে উঠবে গভীর সম্পর্ক। তাছাড়া এ অঞ্চলের মানুষের দীর্ঘ দিনের একটি দাবী পুরন হতে যাচ্ছে, তাই দুই দেশের সীমান্তে মানুষের মধ্যে সাজ সাজ রব পড়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here